দেশদ্রোহীদের গুলি মারার স্লোগান উঠল দিল্লির বিজেপি নির্বাচনী প্রচারে, ‘গলা’ মেলালেন অনুরাগ

নর্থ ওয়েস্ট দিল্লির রিথালা কেন্দ্রের বিজেপি প্রার্থী মণীশ চৌধরির হয়ে নির্বাচনী প্রচার করছিলেন কেন্দ্রীয় অর্থ-প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর

Updated By: Jan 28, 2020, 10:35 AM IST
দেশদ্রোহীদের গুলি মারার স্লোগান উঠল দিল্লির বিজেপি নির্বাচনী প্রচারে, ‘গলা’ মেলালেন অনুরাগ
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন:  দেশদ্রোহীদের গুলি করে মারো, স্লোগান উঠল দিল্লিতে বিজেপির নির্বাচনী সভায়। খোদ কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর বলছেন, “দেশ কে গদ্দারো কো...” সমর্থকদের পাল্টা স্লোগান, “গোলি মারো সা** কো”। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিয়ো প্রকাশ হতেই রাজনৈতিক চাপান-উতর তৈরি হয়। সূত্রে খবর, নির্বাচন কমিশন ওই ভিডিয়ো খতিয়ে দেখছে।

নর্থ ওয়েস্ট দিল্লির রিথালা কেন্দ্রের বিজেপি প্রার্থী মণীশ চৌধরির হয়ে নির্বাচনী প্রচার করছিলেন কেন্দ্রীয় অর্থ-প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর। ভিডিয়ো অনুরাগ ঠাকুরকে বলতে দেখা গিয়েছে, নাগরিক সংশোধনী আইন বিরোধী বিক্ষোভকারীদের দেশদ্রোহী বলতে। সমর্থকরা পাল্টা দাবি জানায়, তাঁদের গুলি করে মারা উচিত। অনুরাগ নিজের মুখে গুলি করা মারার কথা না বললেও, উস্কানি দেওয়ার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। প্রসঙ্গত, ওই দিনই পরে নির্বাচনী প্রচার সারেন বিজেপির প্রাক্তন সভাপতি অমিত শাহ। কংগ্রেস নেতা অভিষেক সিঙ্ভি টুইট করে বলেন, অনুরাগ ঠাকুরের মতো তরুণ নেতার মুখে এমন উস্কানিমূলক মন্তব্য দুর্ভাগ্যজনক।

আরও পড়ুন- দীর্ঘ অশান্তির অবসান;বড়োদের সঙ্গে ঐতিহাসিক চুক্তিতে সাক্ষর, ১৫০০ কোটির প্যাকেজ ঘোষণা কেন্দ্রের

দিল্লির নির্বাচন শুরু হচ্ছে আগামী ৮ ফেব্রুয়ারি থেকে। ইতিমধ্যে ভোটের দামামা শুরু হয়ে গিয়েছে। বিজেপির কোনও কোনও নেতা যুদ্ধ হিসাবে দেখছে। দিল্লির আরও এক বিজেপি প্রার্থী কপিল মিশ্র তো বলেই ফেলেন, এই নির্বাচন আসলে ভারত-পাকিস্তানের যুদ্ধ। আম আদমি পার্টি, কংগ্রেসকে পাকিস্তানের সমর্থক হিসাবে কটাক্ষ করেন তিনি। এমনকি দিল্লির শাহিনবাগকে ‘মিনি পাকিস্তান’ হিসাবে উল্লেখ করেন। কপিলের এই মন্তব্যে নির্বাচন কমিশন তাঁর বিরুদ্ধে ৪৮ ঘণ্টার জন্য নির্বাচনী প্রচারে নিষেধাজ্ঞা জারি করে। 

.