চায়ের নরম ধোঁয়া কি পারবে ভাঙা ঘর ফের বাঁধতে?

মোদীর চা চক্রেই কি ঘুচবে বিবাদ? মহারাষ্ট্রে কি ফের হাত ধরাধরি করে চলবে বিজেপি ও শিবসেনা? রাজনৈতিক মহলে জল্পনা এখন তুঙ্গে। আজই এনডিএ শরিকদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী। যদিও, সেই বৈঠকে যাচ্ছেন না শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। তবে, দলের প্রতিনিধিত্ব করবেন অনন্ত গীতে।

Updated By: Oct 26, 2014, 12:23 PM IST
চায়ের নরম ধোঁয়া কি পারবে ভাঙা ঘর ফের বাঁধতে?

ন্যাশানাল ডেস্ক: মোদীর চা চক্রেই কি ঘুচবে বিবাদ? মহারাষ্ট্রে কি ফের হাত ধরাধরি করে চলবে বিজেপি ও শিবসেনা? রাজনৈতিক মহলে জল্পনা এখন তুঙ্গে। আজই এনডিএ শরিকদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী। যদিও, সেই বৈঠকে যাচ্ছেন না শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। তবে, দলের প্রতিনিধিত্ব করবেন অনন্ত গীতে।

পঁচিশ বছরের ঘর ভেঙে গিয়েছিল শুধুমাত্র আসন সমঝোতা নিয়ে বিবাদের ঝড়ে। কিন্তু, তাতে আখেরে লাভবান হয়েছিল বিজেপিই। মহারাষ্ট্র বিধানসভা ভোটে ব্যাপক সাফল্য পেয়েছে তারা। ম্যাজিক ফিগারের থেকে মাত্র বাইশটি কম আসনে জিতেছে বিজেপি। তাহলে সরকার গড়তে কার হাত ধরবে তারা। প্রশ্নটা জটিল করে দিয়েছে NCP. বিনা শর্তে সমর্থনের কথা ঘোষণা করে দিয়েছে তারা। কিন্তু, ভোটের পর শিবসেনাকেই ফের সঙ্গে নিয়ে সরকার গড়তে আগ্রহী বিজেপি।

 জাতীয় রাজনীতির সমীকরণকে মাথায় রেখেই সম্ভবত এই আগ্রহ। তাই ইতিবাচক বার্তা দিতেও শুরু করে দিয়েছে বিজেপি। কিন্তু, আদৌ কি সুর নরম করবে শিবসেনা? উত্তরটা সম্ভবত পাওয়া যাবে রবিবার নরেন্দ্র মোদীর চা-চক্রে। NDA শরিকদের নিয়ে এই বৈঠকে উদ্ধব ঠাকরে থাকছেন না। প্রতিনিধিত্ব করবেন অনন্ত গীতে। এই বৈঠকেই কি মান ভাঙবে শিবসেনার? নাহলে অগত্যা NCP-র হাতই ধরতে হবে বিজেপিকে। জোট জটিলতা কাটলে তারপরই মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করবে বিজেপি।

 

.