বাদ দেবশ্রী-বাবুল; বাংলা থেকে কেন্দ্রীয় মন্ত্রী হচ্ছেন শান্তনু,নিশীথ,সুভাষ ও বার্লা

কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে ইস্তফা দিতে বলা হয়েছে বাবুল ও দেবশ্রীকে। বাংলা থেকে নতুন মন্ত্রী হচ্ছেন ৪ জন।   

Updated By: Jul 7, 2021, 04:24 PM IST
বাদ দেবশ্রী-বাবুল; বাংলা থেকে কেন্দ্রীয় মন্ত্রী হচ্ছেন শান্তনু,নিশীথ,সুভাষ ও বার্লা

নিজস্ব প্রতিবেদন: বাংলা থেকে ৪ জন হচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রী। মন্ত্রিত্ব দেওয়া হচ্ছে শান্তনু ঠাকুর, নিশীথ প্রামাণিক, সুভাষ সরকার ও জন বার্লাকে। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রকের প্রতিমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন বাবুল সুপ্রিয়। তাঁকে পদত্যাগ করতে বলা হয়েছিল বলে ফেসবুকে জানিয়েছেন তিনি। মহিলা ও শিশু উন্নয়ন মন্ত্রকের প্রতিমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন দেবশ্রী চৌধুরী।  

 

বাংলা থেকে ৪ জন পেতে চলেছেন মন্ত্রিত্ব। তবে বাদ পড়েছেন বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরী। ফেসবুকে আসানসোলের সাংসদ লিখেছেন,'মন্ত্রিসভা থেকে আমাকে ইস্তফা দিতে বলা হয়েছিল। এটা সঠিক পথ নাও হতে পারে। মন্ত্রিসভার সদস্য হিসেবে দেশের সেবা করার সুযোগ দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। অত্যন্ত খুশি যে দুর্নীতির দাগ না নিয়ে চলে যাচ্ছি। সর্বশক্তি দিয়ে নিজের লোকসভা কেন্দ্রের মানুষের পাশে দাঁড়িয়েছি। ২০১৯ সালে তাঁরা তিনগুণ মার্জিনে আমায় জিতিয়েছেন। আমার সতীর্থদের জন্য শুভেচ্ছা জানাচ্ছি। আমি নিজের জন্য দুঃখিত হলেও ওঁরা ভালো করুক।' 

 

এ দিন দেবশ্রী চৌধুরীকেও পদত্যাগ করতে বলা হয়েছিল। সেই নির্দেশ মেনে ইস্তফা দেন রায়গঞ্জের সাংসদ। সম্ভাব্য মন্ত্রীদের তালিকায় রয়েছেন- জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, সর্বানন্দ সোনোয়াল, মীনাক্ষী লেখি, অনুপ্রিয়া পটেল, পুরুষোত্তম রূপালা প্রমুখ। কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক, স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন ও শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার-সহ ১২ জন। 

আরও পড়ুন- দিলীপ-শুভেন্দুর সঙ্গে মতানৈক্য! যুব মোর্চার সভাপতির পদ থেকে ইস্তফা দিচ্ছেন Saumitra

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.