করোনা টিকাকরণে ১০০০ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা আজিম প্রেমজির

গতবছর দেশের অন্যতম এই আইটি কোম্পানি করোনা মোকাবিলায় দিয়েছিল ১,১২৫ কোটি টাকা

Updated By: Jul 7, 2021, 03:37 PM IST
করোনা টিকাকরণে ১০০০ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা আজিম প্রেমজির

নিজস্ব প্রতিবেদন: করোনা মোকাবিলায় আরও ১,০০০ কোটি টাকা দেবে উইপ্রো(Wipro)। গতবছর দেশের অন্যতম এই আইটি কোম্পানি করোনা মোকাবিলায় দিয়েছিল ১,১২৫ কোটি টাকা। এবার যে হাজার কোটি টাকা দেওয়া হচ্ছে তার খরচ করা হবে করোনা টিকাকরণের জন্য। মঙ্গলবার বম্বে চ্যাটার্ড অ্যাকাউন্টস সোসাইটির এক অনুষ্ঠানে ওই ঘোষণা করে উইপ্রো চেয়ারম্যান আজিম প্রেমজি(Azim Premji)।

আরও পড়ুন-রাজ্যে পড়ুয়াদের স্কলারশিপে কোটি কোটি টাকার জালিয়াতি! পর্দাফাঁস জি ২৪ ঘণ্টায়  

এদিন আজিম প্রেমজি(Azim Premji) বলেন, 'করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। তবুও আমরা মনে করি এই মুহূর্তে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া উচিত করোনা টিকাকরণের উপরে। তাই অতিরিক্ত ১০০০ কোটি টাকা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।'

আরও পড়ুন-মোদীর মন্ত্রিসভায় নিশীথ-শান্তনু, দেবশ্রীকে ইস্তফা দেওয়ার নির্দেশ

করোনা পরিস্থিতিতে দেশ তথা গোটা দুনিয়ার শিল্পক্ষেত্র প্রবল ধাক্কা খেয়েছে। কোটি কোটি মানুষের রোজগার বন্ধে। অভূতপূর্ব চ্যালেঞ্জের সম্মুখীন দেশের শিক্ষা ব্যবস্থা। এনিয়ে প্রেমজি বলেন, দেশের পুড়ুয়া ও শিক্ষকদের টিকা(Covid vaccination) দিয়ে ফের শিক্ষা ব্যবস্থাকে চালু করা প্রয়োজন। তবে যে জিনিসটা খারাপ হয়েছে তা হল, গত দেড় বছরে দেশের পুড়য়াদের ক্ষতির কথা না ভেবে তাদের পরবর্তী শ্রেণিতে তুলে দেওয়া। এতে শিক্ষা ক্ষেত্রে বড় শূন্যতার সৃষ্টি হল।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.