Uttarakhand Bus Accident: উত্তরাখণ্ডে গভীর খাদে পড়ল তীর্থযাত্রী বোঝাই বাস, মৃত্যু ২২ পুণ্যার্থীর

মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে ২৮ জন তীর্থযাত্রী নিয়ে বাসটি যাচ্ছিল উত্তরকাশী

Updated By: Jun 5, 2022, 09:39 PM IST
Uttarakhand Bus Accident: উত্তরাখণ্ডে গভীর খাদে পড়ল তীর্থযাত্রী বোঝাই বাস, মৃত্যু ২২ পুণ্যার্থীর

নিজস্ব প্রতিবেদন: উত্তরাখণ্ডে এক ভয়ঙ্কর বাস দুর্ঘটনায় মৃত্যু হল বেশ কয়েকজন তীর্থযাত্রীর। ওই দুর্ঘটনায় মোট ২৫ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। তবে এখনওপর্যন্ত ২২ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। উদ্ধারকাজে নেমেছে এসডিআরএফের টিম। 

মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে ২৮ জন তীর্থযাত্রী নিয়ে বাসটি যাচ্ছিল উত্তরকাশী। যমুনেত্রী জাতীয় সড়ক ধরে যাওয়ার পথে উত্তরকাশী জেলার দামতাতে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি প্রায় ১৫০ মিটার গভীর একটি খাদে পড়ে যায়। এখনওপর্যন্ত ১৭টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়াও বেশ কয়েকজন আহত তীর্থযাত্রীকে হাসপাতালে পাঠানো হয়েছে। মৃতের সংখ্য়া বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। সংবাদসংস্থাকে এমনটাই জানিয়েছেন ডিজিপি অশোক কুমার।

ওই মর্মান্তিক দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এক টুইটে তিনি লিখেছেন, উত্তরাখণ্ডের বাস দুর্ঘটনার খবরে আমি গভীর মর্মাহত। এনিয়ে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর ধামির সঙ্গে কথা বলেছি। উদ্ধার কার্যে নেমেছে স্থানীয় প্রশাসন ও এসডিআরএফের টিম। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

অন্যদিকে, প্রধানমন্ত্রীর দফতরের তরফে একটি টুইট করে লেখা হয়েছে, নিহতদের পরিবারপিছু ২ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা।   

আরও পড়ুন-মনগড়া অভিযোগ সুশান্তর; ফেঁসে গিয়ে এসব বলছেন, পাল্টা দিলেন মন্ত্রী জাভেদ খান

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.