বাজেট অধিবেশনে JNU ইস্যুতে ঝড়! বিতর্কিত ইস্যুতে কেন্দ্রকে বিঁধতে একজোট বিরোধীরা

ঝড়ের পূর্বাভাস দিয়ে শুরু হতে চলেছে বাজেট অধিবেশনের কার্যক্রম। আজ রাজ্যসভা তোলপাড় হবে JNU ইস্যুতে। আলোচনার নোটিস দেওয়া হয়েছে শাসকদল বিজেপির তরফেই। বিজনেস অ্যাডভাইসরি কমিটির বৈঠকে এই প্রস্তাব দেন বিজেপি সাংসদ ভূপেন্দ্র যাদব। একইসঙ্গে, ইসরাত জাহান নিয়েও নোটিস দিয়েছেন তিনি।

Updated By: Feb 24, 2016, 11:39 AM IST
বাজেট অধিবেশনে JNU ইস্যুতে ঝড়! বিতর্কিত ইস্যুতে কেন্দ্রকে বিঁধতে একজোট বিরোধীরা

ওয়েব ডেস্ক: ঝড়ের পূর্বাভাস দিয়ে শুরু হতে চলেছে বাজেট অধিবেশনের কার্যক্রম। আজ রাজ্যসভা তোলপাড় হবে JNU ইস্যুতে। আলোচনার নোটিস দেওয়া হয়েছে শাসকদল বিজেপির তরফেই। বিজনেস অ্যাডভাইসরি কমিটির বৈঠকে এই প্রস্তাব দেন বিজেপি সাংসদ ভূপেন্দ্র যাদব। একইসঙ্গে, ইসরাত জাহান নিয়েও নোটিস দিয়েছেন তিনি।

জাতীয়তাবাদ ইস্যুতে বিতর্ক চেয়ে নোটিস দিয়েছেন আর এক বিজেপি সাংসদ বিজয় গোয়েল। জাতীয়তাবাদের ইস্যুতে গৈরিক শিবির সংসদে আগ্রাসী অবস্থান নিতে চলেছে বলেই খবর। হাত গুটিয়ে বসে থাকবে না কংগ্রেস ও বামেরাও। বিতর্কিত ইস্যুতে কেন্দ্রকে বিঁধতে একজোট বিরোধীরা। আজ অধিবেশনের আগেই মুলতুবি প্রস্তাব এনেছে কংগ্রেস। সংসদের বাইরে বামেদের বিক্ষোভে সামিল আরজেডিও।আগেই কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে তীব্র বিরোধিতার ইঙ্গিত দিয়েছিলেন সভানেত্রী সোনিয়া গান্ধী। র্বদল বৈঠকেই সিপিএম সাধারণ সম্পাদক স্পষ্ট বলে দিয়েছেন দেশে যা চলছে তা জার্মানির নাত্‍‍‍সি জমানাকে মনে করিয়ে দেয়। বিতর্কের পাশাপাশি, চারটি বিলকেও আলোচনার জন্য রেখেছে কেন্দ্র। যদিও, কংগ্রেস স্পষ্ট করে দিয়েছে বাজেট অধিবেশনের প্রথম পর্যায়ে কোনও বিলই পাস হতে দেওয়া হবে না।

যে যে ইস্যুতে কেন্দ্রকে একহাত নিতে চলেছে বিরোধীরা

.