হিমাচলে মুখ্যমন্ত্রী বাছতে বিজেপি বিধায়কদের সঙ্গে বৈঠকে কেন্দ্রীয় পর্যবেক্ষকরা

বড় জয় পেয়েও হিমাচলে কার্যত হিমসিম খাচ্ছে বিজেপি। মুখ্যমন্ত্রী পদপ্রার্থী প্রেম কুমার ধুমল হেরে যাওয়ায়, কাকে কুর্সিতে বসানো হবে তা নিয়ে চিন্তায় পড়েছে গেরুয়া শিবির। বিজেপির অন্দরের খবর, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা, রাজ্যের প্রাক্তন মন্ত্রী জয়রাম ঠাকুর এবং সঙ্ঘ-নেতা অজয় জামওয়াল মুখ্যমন্ত্রীর দৌড়ে রয়েছেন।

Updated By: Dec 22, 2017, 01:53 PM IST
হিমাচলে মুখ্যমন্ত্রী বাছতে বিজেপি বিধায়কদের সঙ্গে বৈঠকে কেন্দ্রীয় পর্যবেক্ষকরা

নিজস্ব প্রতিবেদন : বড় জয় পেয়েও হিমাচলে কার্যত হিমসিম খাচ্ছে বিজেপি। মুখ্যমন্ত্রী পদপ্রার্থী প্রেম কুমার ধুমল হেরে যাওয়ায়, কাকে কুর্সিতে বসানো হবে তা নিয়ে চিন্তায় পড়েছে গেরুয়া শিবির। বিজেপির অন্দরের খবর, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা, রাজ্যের প্রাক্তন মন্ত্রী জয়রাম ঠাকুর এবং সঙ্ঘ-নেতা অজয় জামওয়াল মুখ্যমন্ত্রীর দৌড়ে রয়েছেন।

আরও পড়ুন- কোহলির কাছে ইস্তফা রূপানি-সহ গোটা মন্ত্রিসভার

পাহাড়ি রাজ্যে দল এবং সঙ্ঘের নেতাদের সঙ্গে কথা বলতে ইতিমধ্যেই সিমলা পৌঁছেছেন নির্মলা সীতারমন এবং নরেন্দ্র সিং তোমর। মুখ্যমন্ত্রী বাছতে তাঁরা নব-নির্বাচিত বিধায়কদের সঙ্গে কথা বলছেন। এদিকে বিজেপি নেতৃত্ব যখন বৈঠকে বসেছে, তখন বৈঠক হলের বাইরে বিক্ষোভ দেখাতে শুরু করেন প্রেম কুমার ধুমলের সমর্থকরা। তাঁদের দাবি, ধুমলকে সামনে রেখে পাহাড়ি রাজ্যে ভোটে জিতেছে বিজেপি। তাই তাঁকে বাদ দিয়ে অন্য কাউকে মুখ্যমন্ত্রী করা যাবে না। সিমলা থেকে দিল্লি ফিরে দলীয় পর্যবেক্ষকরা অশোক রোডে তাদের রিপোর্ট জমা দেবেন। তারপরই ঠিক হবে হিমাচলের পরবর্তী মুখ্যমন্ত্রীর নাম।

 

আরও পড়ুন- ফের ফেল সিবিআই, টুজি-র পর এবার আদর্শ দুর্নীতিকাণ্ডে স্বস্তিতে কংগ্রেস

.