উত্তরপ্রদেশ নির্বাচনকে নোট বাতিলের উপর গণভোট ধরে নিতে প্রস্তুত বিজেপি : অমিত শাহ

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনকে বিরোধীরা নোট বাতিলের উপর গণভোট (রেফারেন্ডাম) ভাবতে চাইলে ভাবতেই পারেন, বলে জানিয়ে দিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। আজ তিনি বলেন, "যদিও প্রতিষ্ঠানবিরোধিতাসহ একাধিক ইস্যু বর্তমান রয়েছে উত্তরপ্রদেশে। তবু যদি বিরোধীরা এটাকে নোট বাতিলের প্রতি মানুষের রায় ভেবে নিতে চায় তাহলে বিজেপির কোনও সমস্যা নেই। বিজেপি সেক্ষেত্রে প্রস্তুত"। সেই সঙ্গে তিনি বলেন, দুই তৃতীয়াংশ আসন পেয়ে দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ এই রাজ্যটির ক্ষমতা দখল করার ব্যাপারে নিশ্চিত তাঁর দল।

Updated By: Jan 30, 2017, 03:24 PM IST
উত্তরপ্রদেশ নির্বাচনকে নোট বাতিলের উপর গণভোট ধরে নিতে প্রস্তুত বিজেপি : অমিত শাহ

ওয়েব ডেস্ক: উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনকে বিরোধীরা নোট বাতিলের উপর গণভোট (রেফারেন্ডাম) ভাবতে চাইলে ভাবতেই পারেন, বলে জানিয়ে দিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। আজ তিনি বলেন, "যদিও প্রতিষ্ঠানবিরোধিতাসহ একাধিক ইস্যু বর্তমান রয়েছে উত্তরপ্রদেশে। তবু যদি বিরোধীরা এটাকে নোট বাতিলের প্রতি মানুষের রায় ভেবে নিতে চায় তাহলে বিজেপির কোনও সমস্যা নেই। বিজেপি সেক্ষেত্রে প্রস্তুত"। সেই সঙ্গে তিনি বলেন, দুই তৃতীয়াংশ আসন পেয়ে দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ এই রাজ্যটির ক্ষমতা দখল করার ব্যাপারে নিশ্চিত তাঁর দল।

আরও পড়ুন- নোট বাতিলের পর একমাসে জনধন অ্যাকাউন্ট থেকে কত টাকা তোলা হয়েছে জানেন?

উত্তরপ্রদেশে লড়াই যে ক্রমশ কঠিন হয়ে উঠছে তা শাহর এই মন্তব্য থেকেই পরিষ্কার বলে মনে করছেন রাজনৈতিক মহল। কারণ, গতকালই রাহুল গান্ধীর সঙ্গে যৌথ রোড শো করার আগে যৌথ সাংবাদিক বৈঠকে অখিলেশ আক্রমণাত্মক ভঙ্গিতে বলেন, "মানুষকে যারা লাইনে দাঁড় করিয়েছে, তাদের বিরুদ্ধে রায় জানাতে মানুষ আবারও লাইনে দাঁড়াবে"। উক্তি থেকেই স্পষ্ট যে, অখিলেশ নোটবাতিল পরবর্তী ব্যাঙ্ক-এটিএমের সামনেকার দীর্ঘ লাইনে মানুষের ভোগান্তির কথা বলেছেন। এবং বুঝিয়ে দিয়েছেন বিজেপিকে রোখার জন্য তাঁর অন্যতম প্রধান ইস্যু নোট বাতিল। আজ শাহ নিজেও পরোক্ষভাবে গণভোট তত্ত্বের মাধ্যমে সেকথা স্বীকার করে নিলেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন- এবার হোয়াটস অ্যাপে টাইপ না করেই চ্যাট করুন!

.