নোট বাতিলের পর একমাসে জনধন অ্যাকাউন্ট থেকে কত টাকা তোলা হয়েছে জানেন?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নোট বাতিলের ঘোষণার পর থেকে প্রায়ই খোঁজ পাওয়া যাচ্ছিল জনধন অ্যাকাউন্টে ভুয়ো টাকা জমা এবং তোলার। অন্যান্য অ্যাকাউন্টের থেকে জনধন অ্যাকাউন্টে প্রায়ই কোটি কোটি টাকার লেনদেন হওয়ার খোঁজ পাওয়া যাচ্ছিল। যদিও সেই অ্যাকাউন্টের মালিক সেই আর্থিক লেনদেনের সম্পর্কে বেশিরভাগ ক্ষেত্রেই কিছু জানতেন না।

Updated By: Jan 30, 2017, 02:31 PM IST
নোট বাতিলের পর একমাসে জনধন অ্যাকাউন্ট থেকে কত টাকা তোলা হয়েছে জানেন?

ওয়েব ডেস্ক: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নোট বাতিলের ঘোষণার পর থেকে প্রায়ই খোঁজ পাওয়া যাচ্ছিল জনধন অ্যাকাউন্টে ভুয়ো টাকা জমা এবং তোলার। অন্যান্য অ্যাকাউন্টের থেকে জনধন অ্যাকাউন্টে প্রায়ই কোটি কোটি টাকার লেনদেন হওয়ার খোঁজ পাওয়া যাচ্ছিল। যদিও সেই অ্যাকাউন্টের মালিক সেই আর্থিক লেনদেনের সম্পর্কে বেশিরভাগ ক্ষেত্রেই কিছু জানতেন না।

সম্প্রতি অর্থমন্ত্রকের দেওয়া একটি তথ্য সকলের চোখ কপালে তুলে দিয়েছে। কিছুদিন আগেই খবর পাওয়া গিয়েছিল যে, নোট বাতিলের পর এক মাসের মধ্যে ৭৪ হাজার ৬১০ কোটি টাকা জমা পড়েছিল জনধন অ্যাকাউন্টে। যে পরিমান টাকা জমা পড়েছিল, তা নোট বাতিলের আগে কখনও জমা হয়নি। এবারও তেমনই একটি তথ্য পাওয়া গেল। তবে এবার জমা নয়, তোলা। নোট বাতিলের পর ৭ ডিসেম্বর থেকে ১১ জানুয়ারির মধ্যে জনধন অ্যাকাউন্ট থেকে কত টাকা তোলা হয়েছে জানেন? ৫ হাজার ৫৮২ কোটি টাকা।

আরও পড়ুন এবার হোয়াটস অ্যাপে টাইপ না করেই চ্যাট করুন!

তাহলে বুঝতে পারছেন তো, দেশে দুর্নীতি কতটা বেড়েছে? কীভাবে নিজেদের কালো টাকা সাদা করার কাজ চালাচ্ছে অসত্‌ লোকেরা।

প্রসঙ্গত, ২০১৪ সালের আগস্টে জনধন যোজনা অ্যাকাউন্টের সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখানে জিরো ব্যালেন্সে অ্যাকাউন্ট খুলতে পারেন দেশের মানুষ।

আরও পড়ুন মিস ইউনিভার্সের খেতাব জিতলেন ফরাসি সুন্দরী

.