দিল্লিতে দল জিতলেও হারলেন ৫ মুসলিম বিজেপি প্রার্থীই

তিনে তিন। দিল্লির তিন পুরসভাই পেল বিজেপি। এমসিডি নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতায় হৈ হৈ করে জয় ভারতীয় জনতা পার্টির। বিরোধী শিবির (দিল্লির সরকারে থাকা আম আদমি পার্টি, যুযুধান বিরোধী কংগ্রেস এবং বামেরা) কার্যত দাঁড়াতেই পারেনি টিম মনোজ তিওয়ারির কাছে। তবে উল্লেখযোগ্য ভাবে তিন পুরসভা ভোটে বিজেপি যে ৫ মুসলিম মুখকে নির্বাচনের টিকিট দিয়েছিল তাঁরা ৫ জনই হেরেছেন। 

Updated By: Apr 26, 2017, 05:45 PM IST
দিল্লিতে দল জিতলেও হারলেন ৫ মুসলিম বিজেপি প্রার্থীই

ওয়েব ডেস্ক: তিনে তিন। দিল্লির তিন পুরসভাই পেল বিজেপি। এমসিডি নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতায় হৈ হৈ করে জয় ভারতীয় জনতা পার্টির। বিরোধী শিবির (দিল্লির সরকারে থাকা আম আদমি পার্টি, যুযুধান বিরোধী কংগ্রেস এবং বামেরা) কার্যত দাঁড়াতেই পারেনি টিম মনোজ তিওয়ারির কাছে। তবে উল্লেখযোগ্য ভাবে তিন পুরসভা ভোটে বিজেপি যে ৫ মুসলিম মুখকে নির্বাচনের টিকিট দিয়েছিল তাঁরা ৫ জনই হেরেছেন। 

দিল্লির পুর নির্বাচনে প্রথমে ৬ জন মুসলিম পার্থীকে ভোটে লড়ার টিকিট দিয়েছিল বিজেপি। তাদের মধ্যে ১ জনের মনোনয়ন বাতিল করে দেয় নির্বাচন কমিশন। পরে তিন পুর নির্বাচনে ভোটে লড়েন বিজেপির ৫ মুসলিম প্রার্থী। কুনওয়ার রফি (জাকির নগর), সরতাজ আহমেদ (চৌহান বাঙ্গর), সবর মালিক (মুস্তফাবাদ), ফৈমুদ্দিন সইফি (দিল্লি গেট), রুবিনা (কুরেশ নগর)- বিজেপির এই পাঁচ প্রার্থীই হেরেছেন মুসলিম প্রধান ওয়ার্ডগুলো থেকেই। এদের মধ্যে কেবল জাকির নগরের বিজেপি প্রার্থী কুনওয়ারের হারের ময়না তদন্ত করতে পেরেছে দল। বিজেপির মত শোয়েব দানিশ জাকির নগরে জিতেছেন তাঁর কাজের জন্যই। এই নিয়ে তিন তিনবার একই আসন থেকে জিতলেন তিনি। কিন্তু বাকি আসনে হারের কোনও কারণ এখনও পর্যন্ত খুঁজে বার করতে পারেনি বিজেপি। 

.