বিমানবন্দরে চালু হতে পারে 'বায়োমেট্রিক' নিরাপত্তা ব্যবস্থা

এবার বিমানবন্দরে 'বায়োমেট্রিক' পদ্ধতিতে নিরাপত্তা নিশ্চিতকরণ করা হতে পারে। ফলে বিমানযাত্রীরা কিছুদিন পর থেকেই এই ধরনের নিরাপত্তা ব্যবস্থার সম্মুখীন হতে পারেন। বিমানবন্দরের নিরাপত্তা সংক্রান্ত একটি পাইলট প্রজেক্টে 'ভাল সাড়া' পাওয়ার ফলে নিরাপত্তা ক্ষেত্রে 'বায়োমেট্রিক' ব্যবস্থা চালু হতে পারে দেশ জুড়ে।

Updated By: Dec 23, 2016, 04:42 PM IST
বিমানবন্দরে চালু হতে পারে 'বায়োমেট্রিক' নিরাপত্তা ব্যবস্থা

ওয়েব ডেস্ক: এবার বিমানবন্দরে 'বায়োমেট্রিক' পদ্ধতিতে নিরাপত্তা নিশ্চিতকরণ করা হতে পারে। ফলে বিমানযাত্রীরা কিছুদিন পর থেকেই এই ধরনের নিরাপত্তা ব্যবস্থার সম্মুখীন হতে পারেন। বিমানবন্দরের নিরাপত্তা সংক্রান্ত একটি পাইলট প্রজেক্টে 'ভাল সাড়া' পাওয়ার ফলে নিরাপত্তা ক্ষেত্রে 'বায়োমেট্রিক' ব্যবস্থা চালু হতে পারে দেশ জুড়ে।

আরও পড়ুন- নতুন বছর জানুয়ারি মাস থেকেই বাড়ছে গাড়ির দাম!

অসামরিক বিমান পরিবহন মন্ত্রী অশোক গজপতি রাজু জানিয়েছেন যে এমন প্রযুক্তি নির্ভর আধুনিক ব্যবস্থা সত্যিই নিরাপত্তার জন্য এক শুভ উদ্যোগ। পাইলট প্রজেক্টের আওতায় হায়েদরাবাদ বিমানবন্দরে 'বায়োমেট্রিক' পদ্ধতিতে নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হয় এবং তাতে বেশ ভাল প্রতিক্রায়া পাওয়া গিয়েছে বলে সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন রাজু। প্রসঙ্গত, এর আগে দেশের দেশের প্রধান ছয়টি বিমানবন্দরে (দিল্লি, মুম্বাই, কলকাতা, চেন্নাই, হায়েদরাবাদ ও ব্যাঙ্গালুরু) সিকিউরিটি স্ট্যাম্প লাগানোর ব্যবস্থা তুলে দেওয়া হয়েছিল।

আরও পড়ুন- আগে পার্কিংয়ের জায়গা, তারপর গাড়ি!

.