Bengaluru Cafe Blast: বেঙ্গালুরুর বিখ্যাত রামেশ্বরম ক্যাফেতে 'জঙ্গি' নাশকতা! বিস্ফোরণে আহত ৪...

সিদ্দারামাইয়া বলেছেন, বেঙ্গালুরুর বিস্ফোরণের ঘটনায় IED-ই ব্যবহার করা হয়েছে। তদন্তে এনআইএ। ক্যাফেতে ব্যাগের মধ্যে থাকা একটি 'রহস্যময়' বস্তু থেকে বিস্ফোরণ হয়। 

Updated By: Mar 1, 2024, 07:04 PM IST
Bengaluru Cafe Blast: বেঙ্গালুরুর বিখ্যাত রামেশ্বরম ক্যাফেতে 'জঙ্গি' নাশকতা! বিস্ফোরণে আহত ৪...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেঙ্গালুরু বিখ্যাত রামেশ্বরম ক্যাফে। বেঙ্গালুরুর সেই বিখ্যাত রামেশ্বরম ক্যাফেতেই বিস্ফোরণ। বিস্ফোরণের ঘটনার জেরে আহত হয়েছেন ৪ জন।  আহতদের মধ্যে তিনজনই ক্যাফে কর্মী বলে জানা গিয়েছে। এই বিস্ফোরণের ঘটনার পিছনে জঙ্গি নাশকতা রয়েছে বলে দাবি কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার। 

সিদ্দারামাইয়া বলেছেন, বেঙ্গালুরুর বিস্ফোরণের ঘটনার পিছনে রয়েছে শক্তিশালী বিস্ফোরক। হয়তো সেই বিস্ফোরকের প্রাবল্য তত বেশি ছিল না, তবে এতে IED-ই ব্যবহার করা হয়েছে। জানা গিয়েছে, বিস্ফোরণের ঘটনায় তদন্তে নামেছে এনআইএ। প্রসঙ্গত, বিস্ফোরণের তীব্রতায় আশপাশের বেশ কয়েকটি দোকান কেঁপে ওঠে। বিস্ফোরণের ঘটনার জেরে আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা।  

বিস্ফোরণের ঘটনায় তদন্তে নেমে প্রাথমিকভাবে পুলিস মনে করেছিল যে হয়তো শর্ট সার্কিট থেকে বা গ্যাস সিলিন্ডার ফেটে বিস্ফোরণ হয়েছে। অথবা গ্যাসের পাইপলাইন লিক করেও বিস্ফোরণ ঘটে থাকতে পারে। বিস্ফোরণের ঘটনায় তদন্তে ঘটনাস্থলে পৌঁছয় ফরেন্সিকের টিম ও ডগ স্কোয়াডও। বিস্ফোরণস্থল থেকে নমুনা সংগ্রহ করে। তবে বিস্ফোরণের পিছনে IED রয়েছে, বলে স্পষ্ট জানিয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। কর্নাটকের ডিজিপিও জানিয়েছেন, ক্যাফেতে বোমা বিস্ফোরণ-ই ঘটেছে। এর পিছনে যারা রয়েছে, তাদের খুঁজে বের করা হবে।

প্রসঙ্গত, শুক্রবার বিকেলে শহরের বিখ্যাত রামেশ্বরম ক্যাফেতে ব্যাগের মধ্যে থাকা একটি 'রহস্যময়' বস্তু থেকে বিস্ফোরণ হয় বলে জানা গিয়েছে। হঠাৎ বিস্ফোরণের ফলে ক্যাফেতে বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ে। গ্রাহকরা তাঁদের জীবন বাঁচাতে দৌড়ে ক্যাফে থেকে বেরিয়ে আসেন। ৪ জন গুরুতর আহত হয়েছেন। চিকিৎসার জন্য তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

উল্লেখ্য, রামেশ্বরম ক্যাফে বেঙ্গালুরু শহরের একটি বিখ্যাত খাবারের দোকান। যেখানে গিয়েছিলেন বলিউড তারকা কার্তিক আরিয়ানও। রামেশ্বরম ক্যাফেতে ধোসা ও ফিল্টার কফি খাওয়ার ছবি শেয়ার করেন কার্তিক আরিয়ান।

আরও পড়ুন, Haryana: বাড়ি থেকে কিশোরীকে অপহরণ করে ২০ দিন ধরে গণধর্ষণ ৩ যুবকের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.