দিল্লির মতো হাই সিকিওরিটি জোনে অরক্ষিত অবস্থায় পড়ে দু-দুটি বঙ্গভবন

কেন্দ্রের উদাসীন আচরণ। তার জেরে দিল্লির মতো হাই সিকিওরিটি জোনে কার্যত অরক্ষিত অবস্থায় পড়ে রয়েছে দু-দুটি বঙ্গভবন। রাজ্য সরকার নিরাপত্তা চেয়ে চিঠি দেওয়ার পরেও কেন্দ্রের নিয়ন্ত্রণাধীন দিল্লি পুলিসের কোনও হেলদোল নেই।

Updated By: Nov 20, 2016, 08:26 PM IST
দিল্লির মতো হাই সিকিওরিটি জোনে অরক্ষিত অবস্থায় পড়ে দু-দুটি বঙ্গভবন

ওয়েব ডেস্ক: কেন্দ্রের উদাসীন আচরণ। তার জেরে দিল্লির মতো হাই সিকিওরিটি জোনে কার্যত অরক্ষিত অবস্থায় পড়ে রয়েছে দু-দুটি বঙ্গভবন। রাজ্য সরকার নিরাপত্তা চেয়ে চিঠি দেওয়ার পরেও কেন্দ্রের নিয়ন্ত্রণাধীন দিল্লি পুলিসের কোনও হেলদোল নেই।

বঙ্গভবন। রাজধানীর বুকে এরাজ্যের গেস্ট হাউস। দিল্লিতে দুটি বঙ্গভবন রয়েছে। একটি কনট প্লেসে। অন্যটি চাণক্যপুরীতে। দুটি বঙ্গভবনেই নিরাপত্তার ছবিটা যথেষ্ঠ উদ্বেগের।

আরও পড়ুন এত কম দামে আইফোন! সত্যি!

কয়েক মাস আগে পর্যন্ত, দিল্লিতে বিভিন্ন রাজ্যের গেস্ট হাউসগুলিতে রাজ্য সরকারের নিজস্ব পুলিস মোতায়েন থাকত। তাতে আপত্তি জানায় দিল্লি পুলিস। কেন্দ্রীয় সরকারের নিয়ন্ত্রণাধীন দিল্লি পুলিসের যুক্তি ছিল, এক একটি রাজ্যের পুলিসের এক এক রকম পোশাক। তাঁদের কাছে আগ্নেয়াস্ত্রও থাকে। তার জেরে আপত্‍কালীন পরিস্থিতিতে জটিলতা ও বিভ্রান্তি তৈরি হতে পারে। দিল্লির মতো হাই সিকিওরিটি জোনে যা একেবারেই কাঙ্খিত নয়। দিল্লি পুলিসের আপত্তি মেনে বেশিরভাগ রাজ্যই রাজধানীর গেস্টহাউস থেকে নিজস্ব পুলিস তুলে নেয়। কিন্তু তারপর থেকে অরক্ষিতই পড়ে রয়েছে দুটি বঙ্গভবন।

অন্যান্য রাজ্যের গেস্ট হাউসগুলিতেও নিরাপত্তা শিকেয়। বঙ্গ ভবনে নিরাপত্তা চেয়ে কেন্দ্রকে চিঠি দিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। কিন্তু কেন্দ্রের আওতাধীন দিল্লি পুলিসের তাতেও কোনও হেলদোল নেই। বেসরকারি নিরাপত্তা সংস্থার হাতেই রয়েছে বঙ্গভবনের নিরাপত্তার ভার। দিল্লির মতো VVIP পূর্ণ শহরে হুট করে কোনও জঙ্গি হামলা হলে, বড়সড় বিপদ ঘটতে পারে এই সব গেস্টহাউসগুলিতে।

আরও দেখুন কলকাতায় RBI অভিযান মুখ্যমন্ত্রীর

.