Attack on Dalit in Karnataka: নিয়ম ভেঙে মন্দিরে প্রবেশ! কর্নাটকে হামলার মুখে দলিত পরিবার...

কর্নাটকের হাভেরি জেলার নন্দী হাল্লি গ্রামে মেলা বসেছে। কিন্তু যে মন্দিরকে কেন্দ্র করে এই মেলা, সেই মন্দিরে ঢোকার নিয়ম নেই  দলিত সম্প্রদায়ের মানুষের! 

Updated By: Mar 7, 2023, 04:29 PM IST
Attack on Dalit in Karnataka: নিয়ম ভেঙে মন্দিরে প্রবেশ! কর্নাটকে হামলার মুখে দলিত পরিবার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মন্দিরে কেন ঢুকেছেন? কর্নাটকে হামলার মুখে দলিত পরিবার। ৩০ জন অভিযুক্তের বিরুদ্ধে মামলা রুজু করল পুলিস।  এলাকায় মোতায়েন করা হল সশস্ত্র পুলিস।

স্থানীয় সূত্রে খবর, কর্নাটকের হাভেরি জেলার নন্দী হাল্লি গ্রামে মেলা বসেছে। কিন্তু যে মন্দিরকে কেন্দ্র করে এই মেলা, সেই মন্দিরে ঢোকার নিয়ম নেই  দলিত সম্প্রদায়ের মানুষের! মন্দিরে ঢুকতে পারেন শুধুমাত্র উচ্চবর্ণের মানুষেরা। কেন? দীর্ঘদিন ধরেই এমনটাই হয়ে আসছে। শুধু তাই নয়, এর আগে এই নিয়ম ভাঙার সাহসও দেখাননি কেউ।

তাহলে? গ্রামে তখন বার্ষিক উৎসব চলছে। শনিবার মন্দির ঢোকেন হেমবভা মাল্লাদাদা নামে এক দলিত মহিলা। সঙ্গে তাঁর ছেলেও। বিগ্রহের সামনে দাঁড়িয়ে প্রার্থনা করেন দু'জনে। ঘটনাটি নজরে পড়ে যায় এক গ্রামবাসীর। এরপর প্রায় ৩০-৪০ জন মিলে হেমবভার বাড়িতে ভাঙুচর চালান বলে অভিযোগ। 

আরও পড়ুন: Assam Man Body Chopped Off: রেললাইনের ধারে মিলল টুকরো দেহ, খুন হওয়ার আগে ফোনে মায়ের কাছে বাঁচার আর্তি যুবকের

এদিকে এই ঘটনার পর চুপ করে বসে থাকেননি হেমবভা। ৩০ জনের বিরুদ্ধে থানায় থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। ওই মহিলা বলেন,   'কয়েক দশক ধরে দলিত সম্প্রদায়ের কাউকে মন্দিরে ঢুকতে দেওয়া হয় না। কিন্তু এটা আমাদের অধিকার, তাই মন্দিরে ঢুকেছি'। দলিতরাও যাতে সম্মানের সঙ্গে বাঁচতে পারেন, তা নিশ্চিত করার জন্য প্রশাসনের কাছে আর্জি জানিয়েছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.