Rahul Gandhi | Mamata Banerjee: রাহুলকে 'অযোগ্য' ঘোষণায় ঘুচল দূরত্ব? খাড়গের বৈঠকে প্রতিনিধি পাঠাল তৃণমূল

বিরোধী দলগুলিকে একজোট করার যে কাজে নেমেছে কংগ্রেস তার থেকে দূরত্বই বজায় রেখে চলেছে তৃণমূল। চলতি অধিবেশনে কোনও বিরোধী বৈঠকে যোগ দেয়নি তৃণমূল কংগ্রেস। রাহুল গান্ধীর সৌজন্যেই এবার কাছাকাছি আসতে চলেছে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস।

Updated By: Mar 27, 2023, 01:13 PM IST
Rahul Gandhi | Mamata Banerjee: রাহুলকে 'অযোগ্য' ঘোষণায় ঘুচল দূরত্ব? খাড়গের বৈঠকে প্রতিনিধি পাঠাল তৃণমূল
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাহুল গান্ধী (Rahul Gandhi) ইস্যুতে নিজেদের অবস্থান পরিবর্তন করল তৃণমূল কংগ্রেস (TMC)। কংগ্রেসের ডাকা বৈঠকে এবার যোগ দিল তৃণমূল। বিরোধী দলগুলিকে একজোট করার যে কাজে নেমেছে কংগ্রেস (Congress) তার থেকে দূরত্বই বজায় রেখে চলেছে তৃণমূল। চলতি অধিবেশনে কোনও বিরোধী বৈঠকে যোগ দেয়নি তৃণমূল কংগ্রেস। কিন্তু সোমবার রাহুল গান্ধীর সদস্যপদ খারিজ ইস্যুতে মল্লিকার্জুন খাড়গের ডাকা বিরোধী বৈঠকে প্রতিনিধি পাঠাল তৃণমূল। 

আরও পড়ুন, Tejashwi Yadav: বাবা হলেন তেজস্বী যাদব, দিল্লিতে কন্যা সন্তানের জন্ম দিলেন রাজশ্রী

তবে রাহুল গান্ধীর সৌজন্যেই এবার কাছাকাছি আসতে চলেছে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস। তৃণমূল সূত্রে খবর, রাহুল ইস্যুতে সোমবার তিনদফা কর্মসূচি পালন করবে দল। প্রথমে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বৈঠকে যোগ দেবেন তাঁরা। ওই বৈঠক শেষ হতেই দলীয় সাংসদদের সঙ্গে কথা বলবেন লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। লোকসভা ও রাজ্যসভার তৃণমূল কংগ্রেসের নেতারা উপস্থিত না থাকলেও লোকসভা থেকে প্রসূন বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যসভা থেকে জহর সরকারকে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

আন্দোলন জোরদার করতে আজ কালো পোশাকে সংসদে হাজির হবেন কংগ্রেসের সাংসদরা। কালো কাপড় নিয়ে আজ সংসদে যাবেন তৃণমূল সাংসদরাও। সকাল ১০টায় বৈঠক শুরু হয়েছে। মোট ১৮টি দল বৈঠকে অংশ নিয়েছে। সূত্রের খবর, সংসদের বাজেট অধিবেশনের প্রথম ও দ্বিতীয় দফার অধিবেশনে কংগ্রেসের ডাকা বিরোধী দলগুলির একটি বৈঠকেও তৃণমূলের কোনও প্রতিনিধি যোগ না দিলেও, আজ মল্লিকার্জুন খাড়্গের ডাকা বিরোধী দলের বৈঠকে যোগ দেন তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিরা।

আরও পড়ুন, Mahua Moitra: বিজেপি বিধায়কের সঙ্গে একমঞ্চে বিলকিস বানোর ধর্ষক, ট্যুইট তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.