উত্তর-পূর্বে কংগ্রেসের শিবরাত্রির সলতে মিজোরামে বড় ধাক্কা, বিজেপিতে হেভিওয়েট নেতা

হিপেই বিজেপিতে যোগদান করতে পারেন বলে বেশ কয়েকদিন ধরেই চলছিল জল্পনা।

Updated By: Nov 5, 2018, 04:36 PM IST
উত্তর-পূর্বে কংগ্রেসের শিবরাত্রির সলতে মিজোরামে বড় ধাক্কা, বিজেপিতে হেভিওয়েট নেতা

নিজস্ব প্রতিবেদন: মিজোরামে বিধানসভা নির্বাচনের আগে ধাক্কা খেল কংগ্রেস। রাহুল গান্ধীর দল ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দিলেন বিধানসভার স্পিকার হিপেই। তবে দলবদলের আগেই বিধানসভার স্পিকার পদ থেকে ইস্তফা দেন তিনি।

হিপেই জানিয়েছেন, কংগ্রেস ছাড়ার আগে স্পিকারের পদ থেকে পদত্যাগ করেছেন তিনি। ডেপুটি স্পিকার তাঁর ইস্তফাপত্র গ্রহণ করেছেন। ২০১৩ সালে পলক বিধানসভা কেন্দ্র থেকে নির্বাচিত হয়েছিলেন হিপেই। দু'বার (১৯৯০-১৯৯৬, ১৯৯৬-২০০২)রাজ্যসভার সাংসদও ছিলেন।  

হিপেই বিজেপিতে যোগদান করতে পারেন বলে বেশ কয়েকদিন ধরেই চলছিল জল্পনা। সূত্রের খবর, গত মঙ্গলবার গোয়াহাটিতে অসমের মন্ত্রী তথা উত্তর-পূর্ব গণতান্ত্রিক জোটের আহ্বায়ক হিমন্ত বিশ্ব শর্মার সঙ্গে দেখা করেন হিপেই। শুক্রবার হিপেইকে নিয়ে নয়াদিল্লিতে রাজনাথ সিংয়ের সঙ্গে দেখা করেন হিমন্ত। তখনই দলবদলের কথা পাকা হয়ে যায়। 

জানা গিয়েছে, পলক বিধানসভা কেন্দ্র  থেকে প্রার্থী হতে চেয়েছিলেন। কিন্তু এবার তাঁকে সেখান থেকে টিকিট দিতে চায়নি কংগ্রেস। এরপরই হিমন্তের শরণাপন্ন হন অভিজ্ঞ হিপেই। উল্লেখ্য, পলক আসনে প্রার্থী ঘোষণা করেনি বিজেপি। ওই আসন থেকেই সম্ভবত লড়াই করবেন হিপেই।        

প্রাক্তন কংগ্রেসি হিমন্তকে ভাঙিয়ে এনে উত্তর-পূর্বে গেরুয়া সাম্রাজ্য বিস্তার করেছেন মোদী-শাহ। উত্তর-পূর্বে একমাত্র মিজোরামের ক্ষমতায় রয়েছে কংগ্রেস।  ওই রাজ্য বিধানসভা ভোটে বিজেপির কাণ্ডারী হিমন্ত বিশ্ব শর্মা। আগামী ২৮ নভেম্বর ৪০ আসনের মিজোরাম বিধানসভায় ভোটগ্রহণ।

আরও পড়ুন- পুরু বরফের চাদরে ঢাকা কেদারনাথেও শিবভক্তদের ঢল, দেখুন ভিডিও

.