চিন বাড়াবাড়ি করলেই জবাব, পাঠানো হল জঙ্গিদের 'যম' ১৫ হাজার ভারতীয় জওয়ান

গত বছর পূর্ব লাদাখের (Ladakh) প্রকৃত নিয়ন্ত্রণরেখায় চিনের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়েছিল ভারতের।

Updated By: Jul 24, 2021, 11:07 PM IST
চিন বাড়াবাড়ি করলেই জবাব, পাঠানো হল জঙ্গিদের 'যম' ১৫ হাজার ভারতীয় জওয়ান

নিজস্ব প্রতিবেদন: চিনের (China) 'রক্তচক্ষু' সহ্য করবে না ভারত। তা আগেই স্পষ্ট করে দিয়েছে নয়াদিল্লি। এবার জম্মু-কাশ্মীর (Jammu and Kashmir) থেকে লাদাখে (Ladakh) পাঠানো হল জঙ্গি দমনে দক্ষ ভারতীয় সেনার বিশেষ বাহিনীকে।          

সূত্রের খবর, চিনা (China) আগ্রাসনের জবাব দিতে লাদাখে গত কয়েক মাস ধরে জম্মু-কাশ্মীর (Jammu and Kashmir) থেকে অন্তত ১৫ হাজার জনওয়ানকে মোতায়েন করা হয়েছে। ভবিষ্যতে চিনা সেনা তৎপরতা দেখালে লেহ-র ১৪ কর্পসকে সহযোগিতা করবে এই বাহিনী। জঙ্গি দমনে পারদর্শী জওয়ানরা চিনকে যোগ্য জবাব দিতে সক্ষম। চিনা সেনার মোকাবিলার জন্য লাদাখে এখন সেনার দুটি পূর্ণাঙ্গ ডিভিশন রয়েছে। এর সঙ্গে রয়েছে মোতায়েন রয়েছে যুদ্ধাস্ত্রও।

গত বছর পূর্ব লাদাখের (Ladakh) প্রকৃত নিয়ন্ত্রণরেখায় চিনের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়েছিল ভারতের। গালওয়ানে হাতাহাতিতে মৃত্যু হয় ভারতীয় জওয়ানদের। ওই এলাকায় দুপক্ষই সেনা বাড়াতে শুরু করে। কোনও ঝুঁকি নিতে চায় না নয়াদিল্লি। ভারতীয় সেনার ১৭ মাউন্টেন স্ট্রাইক কর্পসকে আরও শক্তিশালী করা হল। পাঠানো হল অতিরিক্ত ১০ হাজার সেনা। চিনের বিরুদ্ধে যুদ্ধে ভারতের একমাত্র স্ট্রাইক কর্পস এটিই। 

আরও পড়ুন- আমি শুধু মণিপুরের নই, গোটা দেশের, ঐতিহাসিক সাফল্যের পর Mirabai Chanu

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.