আজ কোভিড হিরোদের ধন্যবাদ জ্ঞাপনের দিন, দেশের বিভিন্ন হাসপাতালের ওপর পুষ্পবৃষ্টি ভারতীয় বায়ু সেনার

মারণ ভাইরাসকে হারাতে আজ সৈনিক চিকিত্সক, নার্স, স্বাস্থ্যকর্মী ও সাফাইকর্মীরা। তাই তাঁদের সম্মান প্রদর্শনে ভারতীয় বায়ুসেনার এক অনন্য প্রচেষ্টা। দেশের বিভিন্ন জায়গায় হাসপাতালের উপর পুষ্পবৃষ্টি করবে ভারতীয় বায়ুসেনার হেলিকপ্টার।

Updated By: May 3, 2020, 09:45 AM IST
আজ কোভিড হিরোদের ধন্যবাদ জ্ঞাপনের দিন, দেশের বিভিন্ন হাসপাতালের ওপর পুষ্পবৃষ্টি ভারতীয় বায়ু সেনার

নিজস্ব প্রতিবেদন:  করোনার বিরুদ্ধে একেবারে সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন ওঁরা। ওঁদের প্রত্যেকের কাছেই চ্যালেঞ্জটা আরও কঠিন। নিজের জীবনের তোয়াক্কা না করে, মানুষের সেবায় নিয়োজিত ওঁরা।  গোটা পৃথিবীকে একদিকে সরিয়ে খাটছেন দিনরাত এক করে। মারণ ভাইরাসকে হারাতে আজ সৈনিক চিকিত্সক, নার্স, স্বাস্থ্যকর্মী ও সাফাইকর্মীরা। তাই তাঁদের সম্মান প্রদর্শনে ভারতীয় বায়ুসেনার এক অনন্য প্রচেষ্টা। দেশের বিভিন্ন জায়গায় হাসপাতালের উপর পুষ্পবৃষ্টি করবে ভারতীয় বায়ুসেনার হেলিকপ্টার।

মহারাষ্ট্রের গুরুদ্বারে মিলল ২০ করোনা আক্রান্তের খোঁজ, আরও ৪১ জনের রিপোর্টের অপেক্ষায় প্রশাসন
শুক্রবারই এই কথা ঘোষণা করেছিলেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত। সেখানে তিন বাহিনীর প্রধানরাই উপস্থিত ছিলেন। বায়ুসেনার সঙ্গে এই কাজে যোগ দেবে নৌসেনাও। এদিন ভারতের দৈর্ঘ্য ও প্রস্থ বরাবর ফ্লাই পাস্ট করবে বায়ুসেনার বিমানগুলি। বিভিন্ন হাসপাতালের ওপর পুষ্পবৃষ্টি করা হবে। হাসপাতালের বাইরে বাজানো হবে সেনাবাহিনীর ব্যান্ড।
সম্মান প্রদর্শনে নৌবাহিনীর জাহাজগুলিও আলো জ্বালাবে। চিকিত্সক, নার্স, স্বাস্থ্যকর্মী ও সাফাইকর্মীদের প্রতি এভাবেই ধন্যবাদ জ্ঞাপন করবে নৌ ও বায়ু সেনাবাহিনী।
দিল্লিতে সকাল সাড়ে ১০টায়
স্যার গঙ্গারাম হাসপাতাল,
রাজীব গান্ধী সুপার স্পেশ্যালিটি হাসপাতাল
 দীন দয়াল উপাধ্যায় হাসপাতালের
উপর ফুল ছড়াবে  ওয়েস্টার্ন এয়ার কম্যান্ডের ফাইটার জেট ।
মুম্বইয়ে কিং এডওয়ার্ড মেমোরিয়াল হাসপাতাল
 কস্তুরবা গান্ধি হাসপাতালের
উপর ফুল ছোড়া হবে হেলিকপ্টার থেকে
উল্লেখ্য, লকডাউনের জেরে দেশের সর্বত্র বন্ধ গাড়ি চলাচল। দূষণ কম থাকায় এখন দৃশ্যমানতাও পরিস্কার। ফলে আকাশ থেকে ভালোভাবেই হাসপাতাগুলি দেখা যাবে।
অন্যদিকে, এদিন গেটওয়ে অফ ইন্ডিয়ার কাছে  ইন্ডিয়া স্যালুটস করোনা ওয়ারিওর্স লেখা ব্যানারে নেভাল কম্যান্ডের পাঁচটি জাহাজ থাকবে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আলো জ্বালানো থাকবে জাহাজগুলিতে।

দিল্লি, লেহ, চণ্ডীগড়, দেহরাদুন, মুম্বই, জয়পুর, দিসপুর, শিলং, ইটানগর, তিরুবনন্তপুরম, চেন্নাই ও হায়দরাবাদে এই কর্মসূচি নিয়েছে ভারতীয় বায়ুসেনা।

.