Sukanya Mandal: জামিন পেলেন কেষ্টকন্যা সুকন্যা! ঘুচবে জেলবন্দি দশা?

২০২২ সালের ১১ অগাস্ট গরু পাচার মামলায় সিবিআই-এর হাতে গ্রেফতার হন অনুব্রত। ২০২৩ সালের ২৬ এপ্রিল ইডি গ্রেফতার করে কেষ্ট কন্যাকে‌। 

Updated By: Sep 10, 2024, 04:58 PM IST
Sukanya Mandal: জামিন পেলেন কেষ্টকন্যা সুকন্যা! ঘুচবে জেলবন্দি দশা?

রাজীব চক্রবর্তী: জামিন মঞ্জুর অনুব্রত-কন্যা সুকন্যার। গোরু পাচার মামলায় সুকন্যা মণ্ডলকে জামিন দিল দিল্লি হাইকোর্ট। গোরু পাচার মামলায় ইডি গ্রেফতার করেছিল সুকন্যা মণ্ডলকে। ২০২৩ সালের ২৬ এপ্রিল ইডি গ্রেফতার করে কেষ্ট কন্যাকে‌। সেই থেকে প্রায় দেড় বছর ধরে জেলবন্দি-ই রয়েছেন সুকন্যা। এখন সুকন্যা মণ্ডলকে শুধু ইডি-ই গ্রেফতার করেছিল। সিবিআই তাঁকে কোনও গ্রেফতার করেনি। সে ক্ষেত্রে জামিন মঞ্জুরের পর সুকন্যা মণ্ডলের জেলমুক্ত হতে কোনও বাধা নেই। জানা গিয়েছে, বুধবার বিকালের পর জেল থেকে মুক্তি পাবেন কেষ্টকন্যা সুকন্যা মণ্ডল।

প্রসঙ্গত, ৩০ জুলাই গোরু পাচার মামলায় জামিন পান অনুব্রত মণ্ডল। সিবিআইয়ের মামলায় জামিন পান তিনি। শর্তসাপেক্ষে জামিন পান অনুব্রত মন্ডল। কিন্তু সিবিআইয়ের মামলায় জামিন পেলেও ইডির মামলায় জামিন মেলেনি অনুব্রত মণ্ডলের। ফলে জেলবন্দি দশা ঘোচেনি অনুব্রত মণ্ডলের। এখনও জেলবন্দি-ই রয়েছে কেষ্ট। ২০২২ সালের ১১ অগাস্ট গরু পাচার মামলায় সিবিআই-এর হাতে গ্রেফতার হন অনুব্রত। এখনও তিহাড় জেলে বন্দি অনুব্রত মণ্ডল। সেই জেলেই এতদিন বন্দি ছিলেন সুকন্যা মণ্ডল। বাবা-মেয়ে ছিলেন একই জেলে। 

গরু পাচার মামলায় অনুব্রতকে গ্রেফতারের পর মেয়ে সুকন্যা মণ্ডলকেও একই মামলায় দিল্লিতে তলব করে ইডি। প্রথমে বেশ কয়েকবার হাজিরা এড়ান কেষ্টকন্যা। শেষে চলতি বছর ২৬ এপ্রিল হাজিরা দেন দিল্লিতে ইডি দফতরে। পরে সুকন্যাকেও গ্রেফতার করা হয়। প্রাইমারি শিক্ষিকা সুকন্যা মণ্ডলের নিয়োগ নিয়েও প্রশ্নচিহ্ন রয়েছে। কেষ্ট কন্য়া সুকন্যা স্কুলে না গিয়ে, শুধু রেজিস্টারে সই করে মাস মাইনে তুলতেন বলেও অভিযোগ। 

আরও পড়ুন, R G Kar Incident: 'সশস্ত্র বিপ্লব চেয়ে' রাস্তা লিখন! অজ্ঞাত অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের পুলিসের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.