Manipur Violence: মণিপুর নিয়ে উত্তাল সংসদ, ঠিক তখনই সামনে এল আর-এক গণধর্ষণের ঘটনা...

Manipur Violence: বাড়ি তখন জ্বলছিল, তিনি তাঁর দুই ছেলে, ভাইঝি ও ননদকে নিয়ে দৌড়চ্ছেন। তখনই একদল লোক তাঁকে ধরে। পরে তাঁর অভিযোগ, তিনি সেই উন্মত্ত লোকগুলির হাতে ধর্ষিতা হন। মণিপুরের চূড়াচাঁদপুরের ঘটনা। সংসদে যেদিন প্রধানমন্ত্রীর ভাষণ, সেদিনই সামনে এল এই দুঃসহ ঘটনা!

Updated By: Aug 10, 2023, 02:54 PM IST
Manipur Violence: মণিপুর নিয়ে উত্তাল সংসদ, ঠিক তখনই সামনে এল আর-এক গণধর্ষণের ঘটনা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাড়ি তখন জ্বলছিল, তিনি তাঁর দুই ছেলে, ভাইঝি ও ননদকে নিয়ে দৌড়চ্ছেন। তখনই একদল লোক তাঁকে ধরে। পরে তাঁর অভিযোগ, তিনি সেই উন্মত্ত লোকগুলির হাতে ধর্ষিতা হন। মণিপুরের চূড়াচাঁদপুরের ঘটনা। আবারও একটি গণধর্ষণের ঘটনা অশান্ত মণিপুরে। আজই, বৃহস্পতিবার প্রধানমন্ত্রী সংসদে ভাষণ দেবেন। মণিপুর নিয়ে সারা দেশ উত্তাল। বিরোধীরা অনাস্থা প্রস্তাব এনেছেন। যার জেরে বিতর্ক চলছে সংসদে। অবধারিত ভাবে মণিপুর প্রসঙ্গ শোনা যাবে প্রধানমন্ত্রীর গলায়, এমনই বিশ্বাস সংশ্লিষ্ট রাজনৈতিক মহলের। আর তার ঠিক আগেই প্রকাশ্যে এল মণিপুরের দ্বিতীয় গণধর্ষণের ঘটনা।

আরও পড়ুন: Amit Shah: 'মুখ্যমন্ত্রী সহযোগিতা করছেন, তাই তাঁকে সরানোর কোনও প্রশ্নই নেই' মণিপুর নিয়ে নিশ্চিন্ত অমিত শাহ?

গত কয়েকমাস ধরেই চূড়ান্ত বিশৃঙ্খলা চলছে মণিপুরে। জাতিদাঙ্গার এই ভয়ংকর  আবহে ঘর জ্বলছে সেখানকার মানুষজনের, চলছে মারধর, চলছে পারস্পরিক অত্যাচার। মেয়েরা নিগৃহীত হচ্ছেন। পুলিস বলে দিয়েছে, যে কোনও মহিলাই এসে তাঁদের কাছে অভিযোগ নথিভুক্ত করান। তাঁরা যেন ভয় পেয়ে চুপ করে না যান।

এরই পরে এই শেষতম ঘটনাটি প্রকাশ্যে এল। চূড়াচাঁদপুরের বছর সাঁইত্রিশের এই মহিলা অভিযোগ করেছেন, বাড়ি তখন জ্বলছিল, তিনি তাঁর দুই ছেলে, ভাইঝি ও ননদকে নিয়ে দৌড়চ্ছেন। তখনই একদল লোক তাঁকে ধরে। পরে তাঁর অভিযোগ, সেই উন্মত্ত লোকগুলির হাতে ধর্ষিতা হন তিনি। তিনি যখন দেখেন, অনেকেই সাহস করে গিয়ে তাঁদের অপমানের কথা যন্ত্রণার কথা পুলিসকে বলছেন, তখন তিনিও সাহস সঞ্চয় করে লোকলজ্জা ত্যাগ করে পুলিসের কাছে নিজের বয়ান লিপিবদ্ধ করান।

আরও পড়ুন: No Confidence Motion: 'মণিপুরে ভারতকে হত্যা করেছেন মোদী', সংসদে রাহুল

এই মহিলা এখন রিলিফ ক্যাম্পে রয়েছেন। তিনি এমনও জানিয়েছেন, তিনি হয়তো নিজেকে শেষ করেই দিতেন। তবে পরে মত বদলান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.