Air India Flight: লন্ডনের দিকে উড়েও দিল্লি ফিরল বিমান! সাংঘাতিক কী ঘটল মাঝ-আকাশে?

Air India Flight: টয়লেটে বসে ধূমপান, কিংবা মদ্যপ অবস্থায় সহযাত্রীর গায়ে প্রস্রাব। একের পর এক ঘটনা লেগেই রয়েছে। এবার যাত্রীর অভব্য আচরণের জেরে গন্তব্যে না গিয়ে ফিরল উড়ান। ওই ব্যক্তিকে নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়।

Updated By: Apr 10, 2023, 05:19 PM IST
Air India Flight: লন্ডনের দিকে উড়েও দিল্লি ফিরল বিমান! সাংঘাতিক কী ঘটল মাঝ-আকাশে?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কখনও টয়লেটে ধূমপান, কখনও সহযাত্রীর গায়ে প্রস্রাব, বিমানে একের পর এক ঘটনা লেগেই রয়েছে। এবার এয়ার ইন্ডিয়ার বিমানে (Air India) দুর্ঘটনা। এক যাত্রীর অভব্য আচরণের জন্য তাঁকে বিমান থেকেই নামিয়ে দেওয়া হল। তবে নামাবার জন্য ফিরতে হল দিল্লিতে। এয়ার ইন্ডিয়ার একটি বিমান আজ সোমবার, সকাল ৬টা ৩৫ মিনিটে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর (IGIA) থেকে লন্ডনের উদ্দেশে উড়ে গিয়েছিল। ২২৫ জন যাত্রী ছিল। মাঝ-আকাশেই বিমানকর্মীদের সঙ্গে বচসা শুরু হয় এক যাত্রীর। 

আরও পড়ুন: National Siblings Day: চিরন্তন অপু-দুর্গার দিন এই ১০ এপ্রিল! কেন জানেন?

এয়ার ইন্ডিয়ার তরফে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, উড়ানের পরই এক যাত্রী অভব্য আচরণ শুরু করেন। তাঁকে বারবার সতর্ক করা হলেও তিনি কোনও কথাই শুনতে চাননি। তিনি দুই বিমানকর্মীর উপর চড়াও হন। তাঁর আচরণে আহতও হন দুই বিমানকর্মী। সঙ্গে সঙ্গে পাইলটকে বিমানটিকে দিল্লিতে ফিরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। ৯টা ৪০ মিনিট নাগাদ ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পরে ওই ব্যক্তিকে নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়। এয়ার ইন্ডিয়া পুলিসে ওই যাত্রীর বিরুদ্ধে অভিযোগও দায়ের করে। 

আরও পড়ুন: Dalai Lama: নাবালককে জিভ চুষতে বলে বিতর্কে দলাই লামা, অবশেষে চাইলেন ক্ষমা

প্রসঙ্গত, গত মাসে এয়ার ইন্ডিয়ার লন্ডন থেকে মুম্বইগামী একটি বিমানে এক যাত্রীকে ধূমপান করতে দেখা যায়। তাঁর বিরুদ্ধেও মামলা দায়ের করেছিল বিমান কর্তৃপক্ষ। গত বছরের নভেম্বরে এয়ার ইন্ডিয়ার বিমানে সহযাত্রীর গায়ে প্রস্রাবের ঘটনা ঘটে। সেই ঘটনার জেরে ৩০ লক্ষ টাকা জরিমানাও করা হয় এয়ার ইন্ডিয়াকে।

আজ, সোমবার বিকেলেই উড়ানটি ফের লন্ডনের দিকে উড়বে। এয়ার ইন্ডিয়ার তরফে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে-- এয়ার ইন্ডিয়ার দিল্লি-লন্ডন-হিথরো বিমানটি উড়ানের পরই দিল্লিতে ফেরে। কোনও সতর্কবাণীতে কান না দিয়ে যাত্রীটি কেবিন ক্রুদের মারধর করেন। ওই যাত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। ক্ষতিগ্রস্থ ক্রু সদস্যদের সমস্ত রকম সহায়তা দেওয়া হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.