"তিন তালাক অসাংবিধানিক", এলাহাবাদ হাইকোর্টের যুগান্তকারী রায়

"তিন তালাক অসাংবিধানিক। মুসলিম মহিলাদের মৌলিক অধিকার খর্ব করে এই তিন তালাক।" যুগান্তকারী রায় দিল এলাহাবাদ হাইকোর্ট। সেইসঙ্গে আদালত আজ একহাত নিল অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল' বোর্ডকেও। সাফ জানিয়ে দিল, "কোনও পার্সোনাল ল' বোর্ড সংবিধানের ঊর্ধ্বে নয়।"

Updated By: Dec 8, 2016, 01:19 PM IST
"তিন তালাক অসাংবিধানিক", এলাহাবাদ হাইকোর্টের যুগান্তকারী রায়

ওয়েব ডেস্ক : "তিন তালাক অসাংবিধানিক। মুসলিম মহিলাদের মৌলিক অধিকার খর্ব করে এই তিন তালাক।" যুগান্তকারী রায় দিল এলাহাবাদ হাইকোর্ট। সেইসঙ্গে আদালত আজ একহাত নিল অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল' বোর্ডকেও। সাফ জানিয়ে দিল, "কোনও পার্সোনাল ল' বোর্ড সংবিধানের ঊর্ধ্বে নয়।"

"মহিলাদের নিজের অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে", এই যুক্তিতে মোদী সরকার 'তিন তালাক' নিষিদ্ধ করার পক্ষে সওয়াল করে। কেন্দ্রের সিদ্ধান্তের বিরোধিতা করে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল' বোর্ড। 'তিন তালাক' তুলে দেওয়ার পক্ষে-বিপক্ষে শুরু হয় বিতর্ক। সুপ্রিম কোর্টেও চলছে 'তিল তালাক'-এর বিরুদ্ধে শুনানি। 'তিন তালাক'-এর 'যন্ত্রণা থেকে মুক্তি'র জন্য নিজের ও মেয়ের জীবননাশের অনুমতি চেয়ে সুপ্রিম কোর্টের প্রধান বিচরপতিকে রক্ত দিয়ে চিঠিও লেখেন এক মা। এই পরিস্থিতিতে এলাহাবাদ হাইকোর্টের এই রায় নিঃসন্দেহে তাত্পর্যপূর্ণ। আরও পড়ুন, সুপ্রিম কোর্টের প্রধান বিচানপতিকে রক্ত দিয়ে চিঠি লিখলেন একজন মা ...

.