Afghanistan Crisis: কাবুল থেকে ভারতে ফেরা ১৬ জনের দেহে করোনা সংক্রমণ

আফগানিস্তান থেকে ভারতে আসা ১৬ জনের দেহে করোনা থাবা।

Updated By: Aug 25, 2021, 09:46 AM IST
Afghanistan Crisis:  কাবুল থেকে ভারতে ফেরা ১৬ জনের দেহে করোনা সংক্রমণ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আফগানিস্তান থেকে ভারতে আসা ১৬ জনের দেহে করোনা থাবা। গতকাল কাবুল থেকে দেশে ফেরেন ৭৮ জন, তাদের মধ্যেই ১৬ জনের দেহে করোনা সংক্রমণ। যা যথেষ্ঠ উদ্বেগ তৈরি করেছে। তালিবান কাবুলের দখল নেওয়ার পর থেকেই সংশ্লিষ্ট দেশ থেকে ভারতীয়দের ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে কেন্দ্র। কিন্তু তাঁরা করোনা আক্রান্ত হবেন কি না তা নিয়ে সচেতন ছিল দিল্লি। 

গতকাল আফগানিস্তান থেকে আসা গ্রন্থসাহিব মাথায় করে নিয়ে আসেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী। প্রসঙ্গত, যে তিনজন  শিখ গুরুগ্রন্থ নিয়ে আসেন তাঁদের দেহে করোনা থাবা বসেছে। গ্রন্থসাহিব বেশ কয়েকটি গুরুদওয়ারায় নিয়ে যাওয়া হয়। প্রচু র মানুষ দিল্লি বিমানবন্দরে ভিড় জমিয়েছিলেন সেটি ছুঁয়ে দেখার জন্য। সুতরাং, তাদের প্রত্যেককে কোয়ারেন্টাইন করার প্রস্তুতি চলছে।   

আরও পড়ুন, Afghanistan Crisis: তালিবানি ডেডলাইনই মানছে আমেরিকা? ৩১ অগাস্টের মধ্যেই সেনা প্রত্যাহারে সায় বাইডেনের: রিপোর্ট

প্রসঙ্গত, গতকাল এই বিমান আফগানিস্তান থেকে তাজাকিস্তান হয়ে দিল্লি ফেরানো হয়েছে। এখনও পর্যন্ত ৬২৬ জনকে আফগানিস্তান থেকে ভারতে নিয়ে আসা হয়েছে। যাঁদের মধ্যে ২২৮ জন ভারতীয় নাগরিক। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.