আয়াপ্পা ভক্তদের তুমুল বিক্ষোভ, সবরীমালার পথে বিমানবন্দরেই আটকে সমাজকর্মী তৃপ্তি

শুক্রবার সন্ধ্যে ৫ টায় ফের খুলছে সবরীমালা মন্দির। তবে সেখানে ঋতুমতী মহিলাদের মন্দিরে প্রবেশাধিকার দেওয়া ব্যাপারে অনড় কট্টরপন্থীরা

Updated By: Nov 16, 2018, 11:53 AM IST
আয়াপ্পা ভক্তদের তুমুল বিক্ষোভ, সবরীমালার পথে বিমানবন্দরেই আটকে সমাজকর্মী তৃপ্তি

নিজস্ব প্রতিবেদন: সবরীমালা মন্দির তে দূরের কথা বিমানবন্দরেই রুখে দেওয়া হল মন্দির অভিযানের চেষ্টা।

শুক্রবার ফের খুলেছে মন্দির। আর এদিনই মন্দিরে প্রবেশ করার পরিকল্পনা করেছিলেন পুনের সমাজকর্মী তৃপ্তি দেশাই। ভোর সাড়ে চারটেয় বিমানবন্দরে নামতেই বাইরে বিক্ষোভ শুরু করেন কয়েকটি সংগঠনের সমর্থকরা। ফলে সেখানেই আটকে পড়ে তৃপ্তি। বিমানবন্দরের বসেই তাঁকে প্রাতরাশ সারতে দেখা গিয়েছে।

আরও পড়ুন-উদ্বোধনের আগে শহরের প্রথম ঝুলন্ত রেস্তোরাঁর অন্দরের ছবি দেখে নিন 

তৃপ্তি দেশাই সংবাদমাধ্যমে জানিয়েছেন, ভোর সাড়ে চারটেয় নেমেছি। তার পর থেকে বিক্ষোভের ফলে বাইরে বেরোতে পারছি না। পুলিস আমাদের অপেক্ষা করতে বলছে। ভোর থেকেই ৩-৪ ট্যাক্সিকে অনুরোধ করেছি আমাদের মন্দিরে নিয়ে যাওয়ার জন্য কিন্তু কেউই রাজি হয়নি। তবে সবরীমালায় না গিয়ে ঘরে ফিরব না।

এদিকে, বেশকিছু বিক্ষোভকারী কোচির বিভিন্ন হোটেল গিয়ে হুমকি দিচ্ছেন, তারা যেন তৃপ্তিকে জায়গা না দেন। বিমানবন্দরের বাইরে যারা বিক্ষোভ দেখাচ্ছেন তারা নিজেদের আয়াপ্পা ভক্ত বললেও তাদের অধিকাংশ বিজেপি ও কট্টরপন্থী হিন্দু সংগঠনের সদস্য। তারা বিমানবন্দরের বাইকে তৃপ্তির বিরুদ্ধে শ্লোগান দিতে থাকেন। ফলে পুলিস তৃপ্তিকে বাইরে নিয়ে যেতে নিয়ে যেতে সাহস করেনি।

আরও পড়ুন-নকল দুধ তৈরির রমরমা কারবার খাস কলকাতায়, ধৃত ৩

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যে ৫ টায় ফের খুলছে সবরীমালা মন্দির। আশা করা হচ্ছে আজও বহু মানুষ সবরীমালায় আসতে পারেন। তবে সেখানে ঋতুমতী মহিলাদের মন্দিরে প্রবেশাধিকার দেওয়া ব্যাপারে অনড় কট্টরপন্থীরা। তাদের বক্তব্য মন্দিরে মহিলাদের প্রবেশ করতে তারা দেবেন না। এর আগেও দুবার মহিলাদের প্রবেশের চেষ্টা ভেস্তে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর সুপ্রিম কোর্ট নির্দেশ দেয় যে কোনও বয়সের মহিলারাই সবরীমালায় আয়াপ্পার মন্দিরে প্রবেশ করতে পারবেন। গত কয়েক শাতাব্দি ধরে সেখানে মহিলাদের প্রবেশ নিষিদ্ধ ছিল। এখন আদালতের নির্দেশ সত্বেও বিক্ষোভকারীরা সেখানে মহিলাদের ঢুকতে দিচ্ছে না। গোলামালের কথা মাথায় রেখে মন্দিরের আসপাশে মোতায়েন করা হয়েছে ১৫০০০ পুলিস। তৈরি রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলা টিম।

.