Goa Assembly Election Result 2022: 'আগামী ৫ বছর মাটি আঁকড়ে গোয়ায় পড়ে থাকব', দাবি Abhishek Bandyopadhyay-র

২০২৪ সালের নির্বাচনের কৌশল সম্পর্কে জানতে চাওয়ায় তিনি বলেন যে সিদ্ধান্ত যা নেওয়ার তা সময়মত পর্যালোচনা করে দলের মধ্যে নেওয়া হবে। পাঁচটা রাজ্যের নির্বাচনের ফল সবাই দেখেছেন। একটি রাজ্যে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করতে গিয়েছিল তৃণমূল। তিন মাসে তারা তাদের সামর্থ্য অনুযায়ী কাজ করেছেন বলেও জানিয়েছেন তিনি

Updated By: Mar 11, 2022, 07:44 AM IST
Goa Assembly Election Result 2022: 'আগামী ৫ বছর মাটি আঁকড়ে গোয়ায় পড়ে থাকব', দাবি Abhishek Bandyopadhyay-র
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: বৃহস্পতিবার নির্বাচিত হয়েছে পাঁচ রাজ্যের নতুন সরকার। বিজেপি এই পাঁচ রাজ্যের মধ্যে চারটি রাজ্যে সরকার গড়ার জন্য পর‍্যজনিয় জনসমর্থন আদায় করতে সক্ষম হয়েছে। এবং চারটি রাজ্যেই তারা একক সংখ্যাগরিষ্ঠতায় সরকার গড়ার পর্যায়ে পৌঁছেছে। এরমধ্যে একমাত্র গোয়ায় ২০২১ সালের পরে আবার তৃণমূল এবং বিজেপির মুখোমুখি দ্বৈরথ দেখা গেছে। যদিও এবারের দ্বৈরথে শেষ হাসি হেসেছেন  বিজেপির প্রমোদ সাওয়ান্ত।   

নির্বাচনের ফলাফল ঘোষণার সময়ে গোয়ায় ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এবং ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফলাফল ঘোষণার পরে গোয়ার প্রত্যেকটি জনগণকে তারা ধন্যবাদ জানিয়েছেন। মাত্রও তিন মাসের সীমিত সময়ের মধ্যে তৃণমূল কংগ্রেসের উপর গোয়ারে প্রতিটি মানুষ ভালবাসা দেখিয়েছেন বলেও জানিয়েছেন তিনি। 

তিনি আরও বলেন যে চারটি আসন তারা অত্যন্ত কম ব্যবধানে হেরেছেন। কিছু আসনে ১০০০-১২০০ ভোট এবং একটি আসনে প্রায় ২৫০ ভোটে হেরেছেন তারা। এমন কিছু বিধানসভা রয়েছে যেখানে তৃণমূল কংগ্রেস মাত্র তিন মাসে প্রায় ৩০ শতাংশ ভোট পেয়েছে। এরপরেই তিনি আরও যোগ করেন যে তারা গোয়ার মানুষের কাছে বদ্ধপরিকর যে প্রতিশ্রুতি তারা দিয়েছিলেন যে তারা গোয়ায় থাকবেন এবং ময়দানে থেকে লড়াই করবেন সেই কথায় তারা এখনও অনড় রয়েছেন। তারা আগামী পাঁচ বছর মাটি কামরে গোয়ায় পরে থাকবেন বলে জানিয়েছেন তিনি। 

আরও পড়ুন: Goa Assembly Election 2022: গোয়ায় তৃণমূলের 'ধাক্কা', TMC-র জোটসঙ্গীকে নিয়ে সরকার গড়ার পথে BJP!

অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে তিন মাস অত্যন্ত কম সময় এবং এর মধ্যে তারা হয়ত সবার কাছে সেভাবে পৌঁছাতে পারেননি। কিন্তু তৃণমূল সার্বিকভাবে ছয় শতাংশ ভোট পেয়েছে মাত্র তিন মাসে। এটা অন্য কোনও রাজনৈতিক দল করে দেখাতে পারেনি। তিন মাসের মধ্যে বিজেপি কোথাও গিয়ে এরকম ফল করেনি। তিনি মনে করেন যে এটাও তাদের কাছে একটা বড় সাফল্য। আগামী পাঁচ বছরে গোয়ার মাটিতে তৃণমূলকে আরও শক্তিশালি করে এই রাজ্যে জয়লাভ করা তার লক্ষ বলেও জানিয়েছেন তিনি।

২০২৪ সালের নির্বাচনের কৌশল সম্পর্কে জানতে চাওয়ায় তিনি বলেন যে সিদ্ধান্ত যা নেওয়ার তা সময়মত পর্যালোচনা করে দলের মধ্যে নেওয়া হবে। পাঁচটা রাজ্যের নির্বাচনের ফল সবাই দেখেছেন। একটি রাজ্যে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করতে গিয়েছিল তৃণমূল। তিন মাসে তারা তাদের সামর্থ্য অনুযায়ী কাজ করেছেন বলেও জানিয়েছেন তিনি।           

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.