Jammu and Kashmir: ফের গুলির লড়াই বারামুলায়, এনকাউন্টারে খতম এক জঙ্গি

 পুলিস জানিয়েছে, ''অভিযান এখনও চলছে।" কাশ্মীর জোন পুলিস টুইট করে জানিয়েছে, এনকাউন্টে এক সন্ত্রাসবাদী নিহত হয়েছে। ''

Updated By: Jun 21, 2022, 11:18 AM IST
Jammu and Kashmir: ফের গুলির লড়াই বারামুলায়, এনকাউন্টারে খতম এক জঙ্গি
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার জম্মু ও কাশ্মীরের বারামুলা জেলার সোপোর শহরের তুলিবাল এলাকায় একটি এনকাউন্টার শুরু হওয়ার পরে নিরাপত্তা বাহিনীর হাতে একজন অজ্ঞাত পরিচয় সন্ত্রাসী নিহত হয়েছে। পুলিস জানিয়েছে, ''অভিযান এখনও চলছে।" কাশ্মীর জোন পুলিস টুইট করে জানিয়েছে, এনকাউন্টে এক সন্ত্রাসবাদী নিহত হয়েছে। বিস্তারিত জানান হবে। ''

এক পুলিস মুখপাত্র বলেছেন, সন্ত্রাসীদের উপস্থিতির খবর পেয়ে নিরাপত্তা বাহিনী বারামুলা জেলার সোপোর এলাকার তুলিবাল গ্রাম ঘিরে খুঁজতে শুরু করেছিল। পরে সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালানোর পর তল্লাশি চলাকালীন এক জঙ্গি এনকাউন্টারে নিহত হয়। সব মিলিয়ে ২০ দিনে সেনা বাহিনী ২৪ জন জঙ্গিকে উপত্যকায় খতম করেছে। সোমবার এমনই জানান আইজিপি কাশ্মীর বিজয় কুমার।

অন্যদিকে, দুটি আলাদা সংঘর্ষে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে চার জঙ্গি মারা গিয়েছে। তার মধ্যে আবার দুই জঙ্গি পাকিস্তানের বাসিন্দা বলেই মৃত্যুর পর নিশ্চিত হয়েছে বাহিনী। এর মধ্যে কুলগামে একটি সংঘর্ষ হয়েছে। অন্য সংঘর্ষটি হয়েছে কুপওয়াড়ায়। যার মধ্যে কুপওয়াড়ায় দুই পাকিস্তানি জঙ্গির মুখোমুখি হয় বাহিনী।

 বিজয় কুমার জানান, ''কুপওয়ারা দিতে লস্কর-ই-তইবার ৪ জঙ্গি এবং জইশ-ই-মহম্মদের ৩ জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা চালালে, গুলি চালানো শুরু করে সেনা বাহিনী। সেনার গুলিতে এনকাউন্টারস্থলেই খতম করা হয় ৬ জঙ্গিকে। যার মধ্যে ৪ জঙ্গি পাকিস্তানি এবং ৩ জন স্থানীয় বলে জানানো হয়।''

জম্মু-কাশ্মীর পুলিসের আইজি জানিয়েছেন, মৃত জঙ্গিদের মধ্যে একজনের নাম হ্যারিস শরিফ। জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার কমান্ডার স্তরের ওই জঙ্গির বাড়ি শ্রীনগরে। আর, কুলগামে মৃত জঙ্গি জাকির পাদ্দের জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের কমান্ডার ছিল। পুলিস সূত্রে খবর, দিনকয়েক আগেই ধরা পড়েছিল শওকত আহমেদ শেখ নামে এক জঙ্গি। তার কাছ থেকেই বাকি জঙ্গিদের খবর পায় পুলিস।

আরও পড়ুন, National Herald case: ৪০ ঘণ্টা জেরার পরে মঙ্গলবার রাহুল গান্ধীকে ফের তলব ইডির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.