অপহরণ করে সোজা গারদে ব্যবসায়ীকে! জেলের ভিতরই মারধরের অভিযোগ প্রাক্তন বিধায়কের বিরুদ্ধে

দিওরিয়ার জেলের উচ্চপদস্থ অফিসাররা তদন্তে নেমে দেখেন, সিসিটিভি ফুটেজের কিছু অংশ বাদ রয়েছে। দিওরিয়ার জেলা শাসক অমিত কিশোর সাংবাদিকদের জানিয়েছেন, কারা সিসিটিভি ফুটেজ বিকৃত করেছে তদন্ত করে দেখা হচ্ছে।

Updated By: Dec 31, 2018, 06:18 PM IST
অপহরণ করে সোজা গারদে ব্যবসায়ীকে! জেলের ভিতরই মারধরের অভিযোগ প্রাক্তন বিধায়কের বিরুদ্ধে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বলা নেই কওয়া নেই ব্যবসায়ীকে অপহরণ করে সোজা গারদে পুরে দেওয়া হল। এর পর, তার উপর চাপ সৃষ্টি করে লিখিয়ে নেওয়া হয় সম্পত্তির কাগজপত্র। পুরো ঘটনায় অগোচরে ছিলেন জেল কর্তৃপক্ষ! হ্যাঁ, এমনই  নজিরবিহীন ঘটনা ঘটেছে যোগীর রাজ্যে।

উত্তর প্রদেশের দিওরিয়ার একটি জেলে এক ব্যবসায়ীকে অপহরণ করে রাখা হয় বলে অভিযোগ উঠেছে। আরও অভিযোগ, সমাজবাদী পার্টির প্রাক্তন বিধায়ক আতিক আহমেদ জেলে ভিতরই মারধর করে ওই ব্যবসায়ীকে। জোর করে লিখিয়ে নেওয়া হয় ৪০ কোটি টাকার জমি-বাড়ির কাগজপত্র। মোহিত জয়সওয়াল নামে লখনউয়ের ওই প্রোমোটার পুলিসকে জানায়, গত ২৬ ডিসেম্বর তাঁরই গাড়ি করে অপহরণ করে দুষ্কৃতীরা। তারপর সোজা নিয়ে আসে দিওরিয়ার জেলে। আতিক আহমেদের লোকজনই অপহরণ করেছে বলে দাবি মোহিতের। পরে জেলে খোদ প্রাক্তন বিধায়ক আতিক তাঁকে মারধর করে বলে অভিযোগ। মোহিত আরও জানিয়েছেন, পুরো ঘটনায় অবগত ছিল জেল কর্তৃপক্ষ।

আরও পড়ুন- স্বপ্না চৌধুরির গানে নেচে ভাইরাল হলেন 'বউদি'

কিন্তু দিওরিয়ার জেল কর্তৃপক্ষ জানিয়েছেন, গত ২৬ ডিসেম্বর আতিককে দেখা করতে আসেন মোহিত নামে ওই ব্যক্তি। কিন্তু তাঁকে যে অপহরণ করে আনা হয়েছে, সে বিষয়ে জানা ছিল না বলে দাবি কর্তৃপক্ষের। জেল আধিকারিক ডি কে পাণ্ডে বলেন, “জেলের নিয়ম অনুযায়ী তাঁরা সাক্ষাত্ করতেই পারেন। কিন্তু ওই ব্যবসায়ীকে অপহরণ বা নিগৃহীত করা হয়েছে এমন কোনও খবর নেই।”


সপার প্রাক্তন বিধায়ক আতিক আহমেদ। ফাইল চিত্র

আরও পড়ুন- নওগামে হত অনুপ্রবেশকারীদের একজন পাক কমান্ডো, দেহ নিয়ে যেতে বলবে সেনা

দিওরিয়ার জেলের উচ্চপদস্থ অফিসাররা তদন্তে নেমে দেখেন, সিসিটিভি ফুটেজের কিছু অংশ বাদ রয়েছে। দিওরিয়ার জেলা শাসক অমিত কিশোর সাংবাদিকদের জানিয়েছেন, কারা সিসিটিভি ফুটেজ বিকৃত করেছে তদন্ত করে দেখা হচ্ছে। এই ঘটনায় দিওরিয়ার জেল কর্তৃপক্ষের কাছ থেকে রিপোর্ট চেয়েছে উত্তর প্রদেশ সরকার।

উল্লেখ্য, সপার প্রাক্তন বিধায়ক আতিক আহমেদের বিরুদ্ধে ৭০ বেশি খুন এবং অপহরণের মামলা চলছে। গত বছর, এলাহবাদ থেকে দিওরিয়ার জেলে স্থান্তারিত করা হয় আতিককে। ২০১৫ সালে বিএসপি-র বিধায়ক রাজু পালকে হত্যার অভিযোগের মামলা চলছে তাঁর বিরুদ্ধে।

.