অসমে NDFB জঙ্গি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ৮২, আতঙ্কে রাজ্য ছাড়া বহু মানুষ

অসমে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮২। আহত শতাধিক। শুধুমাত্র কোকরাঝাড় জেলাতেই মৃত্যু হয়েছে ৩০ জনের। আজ সন্ত্রাস কবলিত এলাকা পরিদর্শনে যাচ্ছেন রাজনাথ সিং। শহরের বিভিন্ন আশ্রয় শিবিরে আশ্রয় নিয়েছেন ৫ হাজারেরও বেশি মানুষ।

Updated By: Dec 25, 2014, 08:46 AM IST
অসমে NDFB জঙ্গি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ৮২, আতঙ্কে রাজ্য ছাড়া বহু মানুষ

গুয়াহাটি: অসমে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮২। আহত শতাধিক। শুধুমাত্র কোকরাঝাড় জেলাতেই মৃত্যু হয়েছে ৩০ জনের। আজ সন্ত্রাস কবলিত এলাকা পরিদর্শনে যাচ্ছেন রাজনাথ সিং। শহরের বিভিন্ন আশ্রয় শিবিরে আশ্রয় নিয়েছেন ৫ হাজারেরও বেশি মানুষ।

অন্যদিকে বুধবার জঙ্গি হানার প্রতিবাদ আন্দোলনে অসমের শোনিতপুরে গুলি চালায়  পুলিস। গুলি চলে ঢেকিয়াঝুলিতে। আহত হন বেশ কয়েকজন। ছড়িয়ে পড়ে বিক্ষোভ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নামানো হয় পঞ্চাশ কোম্পানি সিআরপিএফ। জারি করা হয় কারফিউ। গতকাল রাতেও অসমের বেশ কিছু জায়গায় বাড়িতে অগ্নিসংযোগের খবর পাওয়া গেছে। ২৬ ডিসেম্বর অসম বন্ধের ডাক দিয়েছে বেশ কয়েকটি সংগঠন।

অসমে এনডিএফবি জঙ্গিদের হামলার জের। আতঙ্কে এরাজ্যে পালিয়ে এসে আশ্রয় নিচ্ছেন বহু মানুষ। বুধবার সন্ধ্যায় অসমের কোকরাঝাড় এবং শিমুলবাড়ি  থেকে উত্তরবঙ্গের আলিপুরদুয়ার জেলার কুমারগঞ্জে এসেছেন ছয় শতাধিক শরণার্থী। অধিকাংশই আদিবাসী মহিলা ও শিশু। তাঁদের জন্য চ্যাংমাড়ি গ্রাম পঞ্চায়েতের পাশে একটি স্কুল বাড়িতে খোলা হয়েছে ত্রাণ শিবির। রাতে তাঁদের দেখতে শিবিরে যান জেলা পুলিস ও প্রশাসনের উচ্চপদস্থ কর্তারা। শীত বস্ত্র বিতরণের পাশাপাশি, সকলের জন্য খাওয়া-দাওয়ারও ব্যবস্থা করা হয়। দেওয়া হয় পানীয় জলের বোতল।

.