৭৭৬ কেজি সোনা উধাও কেরলের মন্দির থেকে

৭৬৯টি সোনার পাত্র হারিয়ে গিয়েছে করলের তিরুঅনন্তপুরমের শ্রী পদ্মনাভস্বামী মন্দির থেকে। সুপ্রিম কোর্টে জমা পড়া একটি রিপোর্ট থেকে জানা যাচ্ছে ওই পাত্রগুলির মোট দাম ছিল প্রায় ১৮৬ কোটি টাকা।

Updated By: Aug 16, 2016, 10:32 AM IST
৭৭৬ কেজি সোনা উধাও কেরলের মন্দির থেকে

ওয়েব ডেস্ক: ৭৬৯টি সোনার পাত্র হারিয়ে গিয়েছে করলের তিরুঅনন্তপুরমের শ্রী পদ্মনাভস্বামী মন্দির থেকে। সুপ্রিম কোর্টে জমা পড়া একটি রিপোর্ট থেকে জানা যাচ্ছে ওই পাত্রগুলির মোট দাম ছিল প্রায় ১৮৬ কোটি টাকা।

দি হিন্দুতে প্রকাশিত খবর অনুযায়ী, সুপ্রিম কোর্টে প্রাক্তন কম্পট্রোলার ও অডিটর জেনারেল বিনোদ রাই-এর জমা দেওয়া ওই রিপোর্টে বলা আছে ওই স্বর্ণপাত্রগুলির মোট ওজন ছিল ৭৭৬ কেজি যা শ্রী পদ্মনাভস্বামী মন্দিরের বিপুল সম্পদ ভাণ্ডার থেকে উধাও হয়ে গেছে। এবিষয়ে তদন্ত করার জন্যও সুপ্রিম কোর্টের কাছে আবেদন করা হয়েছে।

আরও পড়ুন- জাকির নায়েকের স্কুল সম্পর্কে 'বিস্ফোরক তথ্য'

সুপ্রিম কোর্টে এবিষয়ে ২০১৫ সালের অক্টোবরে বিনোদ রাইকে অডিট রিপোর্ট জমা দিতে বলে। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি টি এস ঠাকুরের নেতৃত্বাধীন বেঞ্চ শীঘ্রই এই মামলাটি শুনবেন।

বিনোদ রাই মন্দিরের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানোর পরামর্শ দিয়েছেন এবং আবসরপ্রাপ্ত সর্ব ভারতীয় পদমর্যাদার একজন অফিসারকে মন্দির কমিটিতে নিয়োগ করার কথা বলেছেন।

আরও পড়ুন- বাবা রামদেবের 'প্রেমপত্র' নিয়ে বিরক্তি!

.