বিহারে ফের ধৃত ইন্ডিয়ান মুজাহিদিন জঙ্গি

দিল্লিতে জামা মসজিদের সামনে গুলি চালনার ঘটনা, বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে বিস্ফোরণ এবং পুনের জার্মান বেকারি বিস্ফোরণ কাণ্ডের সপ্তম অভিযুক্তকে গ্রেফতার করল পুলিস।

Updated By: Nov 30, 2011, 11:14 AM IST

দিল্লিতে জামা মসজিদের সামনে গুলি চালনার ঘটনা, বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে বিস্ফোরণ এবং পুনের জার্মান বেকারি বিস্ফোরণ কাণ্ডের সপ্তম অভিযুক্তকে গ্রেফতার করল পুলিস। মঙ্গলবার বিকেলে বিহারের পূর্ণিয়া থেকে ফারুক নামে এই সন্ত্রাসবাদীকে গ্রেফতার করে দিল্লি পুলিসের বিশেষ শাখা।
গত ৩০ নভেম্বর  দিল্লি, বিহার ও চেন্নাই থেকে ইন্ডিয়ান মুজাহিদিনের ৬ সদস্যকে গ্রেফতার করা হয়েছিল। এদের মধ্যে মহম্মদ আদিল নামে এক পাকিস্তানের নাগরিকও ছিল। ধৃতদের জেরা করেই ফারুকের সন্ধান পায় দিল্লি পুলিস।
ফারুক-সহ ধৃতদের সকলেই দিল্লিতে জামা মসজিদের সামনে গুলি চালনার ঘটনা, বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে বিস্ফোরণ এবং পুনের জার্মান বেকারি বিস্ফোরণ কাণ্ডের জড়িত বলে জানা গিয়েছে।
দিল্লি পুলিসের দাবি, আহমেদ সিদ্দি বাপ্পা ওরফে ইমরান নামে এক ইন্ডিয়ান মুজাহিদিন কমান্ডারের নেতৃত্বে কাজ করত ধৃতরা। ইন্ডিয়ান মুজাহিদিনের শীর্ষ স্থানীয় জঙ্গি ইমরানই বর্তমানে দেশের বিভিন্ন জায়গায় জঙ্গি সংগঠনটির কাজ পরিচালনা করে। তার জন্য প্রয়োজনীয় অর্থ জোগাড় এবং নিজেদের মধ্যে সমন্বয় রক্ষা করার দায়িত্বও তারই উপর। শুধু তা-ই নয়, পুলিসের দাবি, গত বছর ১৯ সেপ্টেম্বর দিল্লির জামা মসজিদের বাইরে বিস্ফোরক বোঝাই গাড়ি রেখেছিল ইমরান নিজেই।

.