Ram Lalla: রামমন্দিরে রামলালাকে দেওয়া হয়েছে ছাপ্পান্ন ভোগ! সেই ছবি দেখে ভক্তিগদগদ গোটা দেশ...

Ram Lalla 56 bhog: একটি ছবি ভক্তদের মনে আলোড়ন তুলেছে। ছবিটি শেয়ার করে শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র কমিটি লিখেছে, 'অযোধ্যার রাম জন্মভূমি মন্দিরে ভগবান শ্রী রামলালা সরকারকে ৫৬ ভোগ প্রসাদ অর্পণ করা হয়েছে'!

Updated By: Feb 26, 2024, 02:25 PM IST
Ram Lalla: রামমন্দিরে রামলালাকে দেওয়া হয়েছে ছাপ্পান্ন ভোগ! সেই ছবি দেখে ভক্তিগদগদ গোটা দেশ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র সম্প্রতি একটি ছবি শেয়ার করেছে, সেখানে রামলালাকে ছাপ্পান্ন ভোগ দিতে দেখা গিয়েছে। সেই ছবি ভক্তদের মনে আলোড়ন তুলেছে। ছবিটি শেয়ার করে শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র কমিটি লিখেছে, 'অযোধ্যার রাম জন্মভূমি মন্দিরে ভগবান শ্রী রামলালা সরকারকে ৫৬ ভোগ প্রসাদ অর্পণ করা হয়েছে'! 

আরও পড়ুন: Ram Lalla: এক মাসে কত ভক্তকে আশীর্বাদ করলেন রামলালা, কত প্রণামীই-বা পেলেন? আশ্চর্য অভিজ্ঞতা রামমন্দিরের...

দেখতে-দেখতে একমাস হয়ে গেল রামমন্দিরের উদ্বোধন হয়েছে। গত ২২ জানুয়ারি অযোধ্যার রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে। সেদিন সাধারণ ভক্তের দর্শন যদিও বন্ধ ছিল। পরদিন ২৩ জানুয়ারি থেকে সকলের জন্য খুলে দেওয়া হয়েছিল রামমন্দির। সেই হিসেবে সদ্য একমাস পূর্ণ করল অযোধ্যার রামমন্দির। 

স্বভাবতই এই মন্দির নিয়ে নানা রকম কৌতূহল ভক্ত তথা সাধারণ মানুষের মনে। এই একমাসে কত ভক্ত রামমন্দির দর্শন করলেন? কত প্রণামী জমা পড়ল? মোটামুটি জানা গিয়েছে, ২৩ জানুয়ারির পর থেকেই রামমন্দিরে ভক্তদের নিয়মিত ভিড় লেগেই ছিল এবং ভিড় ক্রমাগত বেড়েছে। কত ভক্ত? কত অনুদান? জানা গিয়েছে, ২৩ জানুয়ারি থেকে প্রায় ৬০ লক্ষ ভক্ত মন্দির দর্শন করেছেন। আর রামমন্দির ট্রাস্ট অফিসের তরফে জানা গিয়েছে, এই সময়পর্বে ২৫ কেজি সোনা উপহার পেয়েছেন রামলালা, পাশাপাশি নগদ ড্রাফ্ট ও চেক মিলিয়ে রামলালা পেয়েছেন ২৫ কোটি টাকা!

আরও পড়ুন: Losing Weight by Sex: ওজন কমাতে উদ্দাম যৌনতাই সেরা 'ওষুধ'? জেনে নিন চমকপ্রদ নতুন আবিষ্কার...

অযোধ্যার রামলালার প্রাণপ্রতিষ্ঠার পরে দেশ জুড়ে চলছে রামমন্দিরের প্রতি মুগ্ধতার রেশ। রামমন্দিরের গর্ভগৃহে প্রতিষ্ঠিত হয়েছে বালক রামের মূর্তি। দেশ জুড়ে প্রশংসিত পূজিত বন্দিত এই মূর্তিটি তৈরি করেছেন ভাস্কর অরুণ যোগীরাজ। রামমন্দিরের সৌন্দর্য দেখে যেমন আপ্লুত ভক্তরা, তেমনই মূর্তিশিল্পীর নিপুণতা দেখেও মুগ্ধ হয়ে যাচ্ছেন তাঁরা। কালোশিলা খোদাই করে রামের এমন স্বর্গীয় রূপসৌন্দর্য কীভাবে ফুটিয়ে তুললেন শিল্পী? তিনি পরে জানিয়েছিলেন, রামের মূর্তি তৈরি করার পুরো সময়টিই তাঁর কাছে ছিল আশ্চর্য অভিজ্ঞতাময়।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.