বেঙ্গালুরুতে নির্মীয়মান বিল্ডিং ভেঙে মৃত ৪, ধ্বংসস্তুপের নিচে আটকে বহু

নির্মীয়মান বিল্ডিং ভেঙে মৃত্যু হল কমপক্ষে ৪জনের। আহত কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ধংসস্তুপের নিচে আরও মানুষের চাপা পড়ে থাকার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন উদ্ধারকারী দলের সদস্যরা। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর কাসুভানাহাল্লি এলাকায়।

Updated By: Feb 15, 2018, 08:49 PM IST
বেঙ্গালুরুতে নির্মীয়মান বিল্ডিং ভেঙে মৃত ৪, ধ্বংসস্তুপের নিচে আটকে বহু

নিজস্ব প্রতিবেদন : নির্মীয়মান বিল্ডিং ভেঙে মৃত্যু হল কমপক্ষে ৪জনের। আহত কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ধংসস্তুপের নিচে আরও মানুষের চাপা পড়ে থাকার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন উদ্ধারকারী দলের সদস্যরা। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর কাসুভানাহাল্লি এলাকায়।

জানা গেছে, এদিন দুপুরে কাজ চলার সময় হঠাত্ই ভেঙে পড়ে বাড়িটি। খবর পেয়ে সেখানে ছুটে যায় উদ্ধারকারী দল ও দমকল।

আরও পড়ুন- চোখের সামনেই তাসের ঘরের মতো ভেঙে পড়ল আস্ত বাড়ি

প্রথমে দু'জন শ্রমিককে মৃত অবস্থায় উদ্ধার করা হয় ধ্বংসস্তুপের নিচ থেকে। এরপরই আরও দু'জনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা হলেও পরে হাসপাতালে তাদের মৃত্যু হয়। কয়েকজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ধ্বংসস্তুপের নিচে আরও অনেকে আটকে থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

 

পুলিস জানিয়েছে, বিল্ডিংটি তৈরির কাজ গত ছ'বছর ধরে বন্ধ থাকার পর মাস ছয়েক আগে ফের তা শুরু হয়। প্রথম থেকেই বিল্ডিংটির ভিত কমজোরি ছিল বলে জানিয়েছিলেন শ্রমিকরা। তারপরও সেখানে কাজ হওয়ায় এই দুর্ঘটনা ঘটেছে কি না তা খতিয়ে দেখছে পুলিস।

এদিকে, দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকাজ দেখতে ঘটনাস্থলে গেছেন বেঙ্গালুরু উন্নয়ন মন্ত্রী কেজে জর্জ। গোটা ঘটনার নিরপেক্ষ তদন্ত হবে বলে তিনি জানিয়েছেন।

.