ঘাস খেয়ে মৃত্যু চিতাবাঘের! ভাইরাল ভিডিও

সম্প্রতি কর্ণাটকের কারকালার উদিপিতে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। টাইমস অফ ইন্ডিয়াতে প্রকাশিত খবর অনুযায়ী, দীর্ঘদিন অনাহারে ক্ষিদে মেটাতে কেবল ঘাস খেয়ে মৃত্যু হয়েছে ২টি চিতাবাঘের। 

Updated By: Dec 22, 2017, 06:34 PM IST
ঘাস খেয়ে মৃত্যু চিতাবাঘের! ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: চারিদিক নিঃস্তব্ধ। নিঃশ্বাসের শব্দও যেন কানে লাগছে। চিতাবাঘ রয়েছে, এই খবরে থমথমে গোটা এলাকা। লোকমুখে খবর মিলেছিল আগেই। সে সামনে এল বটে! ধরা পড়ল ক্যামেরাতেও। সেই ছবিই ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়। 

আরও পড়ুন: গুজরাটে উল্টে গেল ইভিএমবাহী ট্রাক, ষড়যন্ত্রের ইঙ্গিত হার্দিক প্যাটেলের
সম্প্রতি কর্ণাটকের কারকালার উদিপিতে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। টাইমস অফ ইন্ডিয়াতে প্রকাশিত খবর অনুযায়ী, দীর্ঘদিন অনাহারে ক্ষিদে মেটাতে কেবল ঘাস খেয়ে মৃত্যু হয়েছে ২টি চিতাবাঘের। তার মধ্যে একটি চিতাবাঘের মৃত্যুর ভিডিও প্রকাশ্যে এসেছে। মৃত্যু হয়েছে একটি হাতিরও। শ্বাসকষ্টজনিত কারণে হাতিটির মৃত্যু হয়েছে বলে বন দফতর সূত্রে জানা গিয়েছে। 

আরও পড়ুন:বিরিয়ানিতে বিষ! একই পরিবারের ৫ সদস্যের রহস্যমৃত্যু
ভিডিওতে দেখা যাচ্ছে, জঙ্গল থেকে কিছু পাতা, ঘাস ছিঁড়ে খাচ্ছে চিতাবাঘটি। তার চালচলনে অস্বাভাবিকতা স্পষ্ট। দেখেই বোঝা যাচ্ছে, শারীরিক কোনও সমস্যা রয়েছে তার। খাবার না-পেয়ে টানা কয়েক ঘণ্টা ধরে ঘাসই খায় চিতাবাঘটি। এর পরে অসুস্থ হয়ে পড়ে সে। শেষ পর্যন্ত তাকে বাঁচানো সম্ভব হয়নি। আরও একটি চিতাবাঘের দেহ উদ্ধার হয় ওই জঙ্গল থেকেই। ময়নাতদন্তে চিতাবাঘ দুটির পেটে শুধু ঘাস মিলেছে বলে সূত্রের খবর।  
এই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে নেটিজেনদের মধ্যে। প্রশ্ন উঠছে,  বন্যপ্রাণী সংরক্ষণ নিয়ে এত ঢক্কানিনাদের মধ্যে কীভাবে ঘটল এই ঘটনা।    

 

.