WBPSC Recruitment Notice: বড় মাপের সরকারি চাকরির ঘোষণা রাজ্য়ের, মাইনে মাসে পৌনে ২ লক্ষ! অ্য়াপ্লাই...

প্রায় দেড় মাস পর আরও একটি নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্যের পাবলিক সার্ভিস কমিশন। ১৯ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করা যাবে।

Updated By: Aug 30, 2022, 02:22 PM IST
WBPSC Recruitment Notice: বড় মাপের  সরকারি চাকরির ঘোষণা রাজ্য়ের, মাইনে মাসে পৌনে ২ লক্ষ! অ্য়াপ্লাই...
ফাইল ছবি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: সরকারি চাকরির ক্ষেত্রে বড় সুযোগ বাংলায়। পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) এর অফিসিয়াল ওয়েবসাইটে চাকরির নিয়োগের নতুন একটি বিজ্ঞপ্তি (WBPSC New Job Recruitment) প্রকাশিত হল। প্রায় দেড় মাস পর আরও একটি নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাজ্যের পাবলিক সার্ভিস কমিশন। ১৯ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করা যাবে। প্রসঙ্গত, জুলাই মাসের ১১ তারিখে শেষ WBPSC- এর পক্ষ থেকে চাকরির নোটিশ প্রকাশিত হয়েছিল।

ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন অর্থাৎ WBPSC থেকে একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। যেখানে প্রার্থীকে প্রিন্সিপাল, অ্যাসোসিয়েট প্রফেসার, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সহ আরো বিভিন্ন পদে নিয়োগ করা হবে। শুধুমাত্র অনলাইনের মাধ্যমেই আবেদন করতে পারা যাবে। আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা ও বেতনক্রম কি রয়েছে জেনে নিন। 

ডিসট্রিক্ট অফিসার (District Officer) পদের শূন্যপদ থাকায় নিয়োগ করা হবে। বেতন (Salary): পে লেভেল 17 অনুযায়ী প্রতি মাসে ৬৭,৩০০ থেকে ১,৭৩,২০০ টাকা করে বেতন দেওয়া হবে। আবেদন করার জন্য চাকরিপ্রার্থীর বয়স ১৮ থেকে ৪০ বছর হতে হবে। বয়সের হিসেব করতে হবে ০১ জানুয়ারি ২০২২ তারিখ অনুযায়ী। এই চাকরির জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে যে কোনও স্বীকৃতিপ্রাপ্ত ইউনিভার্সিটি অথবা প্রতিষ্ঠান থেকে কমপক্ষে ষাট শতাংশ নম্বর পেয়ে গ্র্যাজুয়েশন পাশ করতে হবে অথবা ইঞ্জিনিয়ারিং অথবা টেকনিক্যাল শাখায় B+ সহ পোস্ট গ্র্যাজুয়েশন পাশ করতে হবে।

আবেদনকারীকে অবশ্যই বাংলা ভাষাতে লিখতে, পড়তে এবং কথা বলতে পারতে হবে। তবে যাদের মাতৃভাষা নেপালি তাদের ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়। এই চাকরির জন্য মোট শূন্যপদ ৬টি। স্ক্রিনিং টেস্ট-এর মাধ্যমে চাকরি প্রার্থীদের মধ্যে থেকে যোগ্য প্রার্থীদের বাছাই করে উক্ত পদের চাকরির জন্য নিয়োগ করা হবে। ২১০ টাকার আবেদন ফি দিতে হবে। অনলাইনের মাধ্যমে আবেদন ফি পে করতে হবে। তবে SC, ST, PWD শ্রেণির প্রার্থীদের ক্ষেত্রে কোনও আবেদন ফি লাগবে না।

আবেদন প্রক্রিয়া: রাজ্যের পাবলিক সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমেই WBPSC এর অফিসিয়াল ওয়েবসাইট খুলে চাকরিপ্রার্থীকে ‘One Time Registration’ লেখার উপর ক্লিক করে রেজিস্ট্রেশন করে নিতে হবে। এরপর Enrollment Number এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে হবে। নাম, শিক্ষাগত যোগ্যতা, ছবি ইত্যাদি তথ্য দিয়ে অনলাইন ফর্ম পূরণ করতে হবে। ফর্ম পূরণ করার পর সবশেষে আবেদন ফি জমা করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। 

আরও পড়ুন, Indian Railways: রেলযাত্রার সুখবর, হোয়াটসঅ্যাপে অর্ডার করলেই পরের স্টেশেন সিটে গরম খাবার!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.