ভ্যালেন্টাইন ডিনার হোক শারম্প স্ক্যাম্পি-র সঙ্গে

ভ্যালেন্টাইন ডে-তে প্রেমিকাকে নিয়ে ক্যান্ডেললাইট ডিনারের পরিকল্পনা করছেন? প্রেমিকাকে সেদিন নতুন কিছু খাইয়ে তাক লাগিয়ে দিতে চান? তাহলে সেদিন নিজেই বাড়িতেই বানিয়ে ফেলুন শারম্প স্ক্যাম্পি। সঙ্গে গার্লিক ব্রেড আর স্যালাড। সবশেষে একটু ওয়াইন। হলপ করে বলছি, এই ভ্যালেন্টাইন ডে-তে নতুন করে আবার আপনার প্রেমে পড়বেন তিনি!

Updated By: Feb 11, 2016, 09:29 PM IST
ভ্যালেন্টাইন ডিনার হোক শারম্প স্ক্যাম্পি-র সঙ্গে

ওয়েব ডেস্ক : ভ্যালেন্টাইন ডে-তে প্রেমিকাকে নিয়ে ক্যান্ডেললাইট ডিনারের পরিকল্পনা করছেন? প্রেমিকাকে সেদিন নতুন কিছু খাইয়ে তাক লাগিয়ে দিতে চান? তাহলে সেদিন নিজেই বাড়িতেই বানিয়ে ফেলুন শারম্প স্ক্যাম্পি। সঙ্গে গার্লিক ব্রেড আর স্যালাড। সবশেষে একটু ওয়াইন। হলপ করে বলছি, এই ভ্যালেন্টাইন ডে-তে নতুন করে আবার আপনার প্রেমে পড়বেন তিনি!

কী কী লাগবে শারম্প স্ক্যাম্পি তৈরি করতে?

৫০ গ্রাম অ্যাঙ্গেল হেয়ার পাস্তা।

আধ কাপ মাখন।

কুচি করা ৫ কোয়া রসুন।

৫০০ গ্রাম শারম্প বা চিংড়ি।

১ কাপ ড্রাই হোয়াইট ওয়াইন।

অর্ধেক চা চামচ গোলমরিচ গুঁড়ো।

৩/৪ কাপ চিজ।

২ টেবিল চামচ কুচি করা ধনে পাতা।

আন্দাজমত নুন।

কীভাবে বানাবেন?

১) প্রথমে এক বড় পাত্র জল ফোটান। তারপর তাতে আন্দাজমত নুন দিয়ে পাস্তাগুলো ভিজিয়ে রাখুন। অপেক্ষা করুন পাস্তা সেদ্ধ হওয়া পর্যন্ত। তারপর জল ঝরিয়ে ফেলুন।

২) বড় ছড়ানো পাত্রে মাখনটা দিন। মাঝারি আঁচে/তাপে সেটিকে ভালো করে নাড়াচাড়া করুন। এরপর তারমধ্যে রসুন কুচি ও চিংড়ি দিয়ে নাড়াতে থাকুন। ৫ মিনিট নাড়ান।

৩) এরপর যোগ করুন ড্রাই হোয়াইট ওয়াইন ও গোলমরিচ। ভালো করে নেড়েচেড়ে মেশান।

৪) এবার এর সঙ্গে মেশান জল ঝরিয়ে রাখা পাস্তা। উপর দিয়ে ছড়িয়ে দিন চিজ ও ধনেপাতা কুচি। ব্যস আপনার শারম্প স্ক্যাম্পি পরিবেশনের জন্য তৈরি। 

.