Happy Promise Day: প্রেম-পক্ষে আজ শপথের মালা গাঁথার লগ্ন

গতকাল, ১০ ফেব্রুয়ারি ছিল 'টেডি ডে'।

Updated By: Feb 11, 2022, 12:27 PM IST
Happy Promise Day: প্রেম-পক্ষে আজ শপথের মালা গাঁথার লগ্ন

নিজস্ব প্রতিবেদন: চলছে প্রেম-পক্ষ। বাঙালির কাছে দেবীপক্ষ কবিপক্ষ খুবই পরিচিত। সেই হিসেবে ভ্যালেন্টাইন্স ডে'কে ধরে চলা ৭দিনের এই উদযাপন ঠিক 'পক্ষ' নয়, মানে ১৪-১৫ দিনের উৎসব নয়। তবে প্রেমদিবস নিয়ে জেনারেশন ওয়াই এখন যথেষ্ট রোমাঞ্চিত। 

আজ, ১১ ফেব্রুয়ারি হল 'প্রমিস ডে'। প্রেমের দিক থেকে এ দিনটিকে অনেকটা ওই প্রতিজ্ঞা দিবস বলে উল্লেখ করা যেতে পারে। এ বছরের এই প্রেম-উদযাপন শুরু হয়েছে ৭ ফেব্রুয়ারি, সেদিন ছিল 'রোজ ডে', পরের দিন ৮ ফেব্রুয়ারি ছিল 'প্রোপোজ ডে', ৯ ফেব্রুয়ারি ছিল 'চকোলেট ডে'। আর গতকাল, ১০ ফেব্রুয়ারি ছিল 'টেডি ডে'। এই করতে করতে নানা দিনের মালা গেঁথে পৌঁছে যাওয়া একেবারে প্রেমদিবসে, ১৪ ফেব্রুয়ারিতে। 

আজ, এই ১১ ফেব্রুয়ারিতে কাপলরা বা নব্য প্রেমিকেরা পরস্পরের মধ্যে শপথের মালা গাঁথে। দিনটি চিরকাল একসঙ্গে পরস্পরের অনুভূতিকে মূল্য দিয়ে পাশাপাশি থেকে চলার শপথ নেওয়ার দিন। সম্পর্ক যাতে আজীবন সুস্থ স্বাভাবিক দৃঢ় ও প্রেমবন্ধনে মগ্ন থাকে সেই প্রতিজ্ঞাই এদিন নেওয়া হয়।

ভালোবাসার জনকে এই সময়ে নানা উপহারে ভরিয়ে দেওয়া, তার সঙ্গে সময় কাটানো-- ইত্যাদিই মুখ্য উপলক্ষ থাকে। তবে সব স্রোতই এক চূড়ান্ত দিনের লক্ষ্যে এগিয়ে যায়, সেটি হল ১৪ ফেব্রুয়ারি।

আরও পড়ুন: Happy Chocolate Day 2022: প্রেমের সপ্তাহে Chocolate Day, বিশেষ বার্তায় দৃঢ় হোক সম্পর্ক

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.