ট্রেনে বসেই যাত্রীদের সিনেমা, সিরিয়াল দেখার ব্যবস্থা করছে রেল!

রেলমন্ত্রী পীযূষ গয়াল টুইট করে রেলের এই অভিনব পদক্ষেপের কথা জানান।

Updated By: Aug 4, 2019, 11:20 AM IST
ট্রেনে বসেই যাত্রীদের সিনেমা, সিরিয়াল দেখার ব্যবস্থা করছে রেল!
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: ট্রেন লেট। অথবা লম্বা ট্রেন যাত্রা। এক ঘেয়ে লাগছে? চিন্তা নেই, এই বার সেই সমস্যার মুশকিল আসান করবে রেল। ট্রেন বা স্টেশনের বিশেষ ওয়াই-ফাইয়ের সাহায্যে সহজেই দেখতে পাবেন সিনেমা, গান, জনপ্রিয় টিভি শো। পুরোপুরি বিনামূল্যে।

রেলমন্ত্রী পীযূষ গয়াল টুইট করে রেলের এই অভিনব পদক্ষেপের কথা জানান। "যাত্রীদের ভীষণ পছন্দ হবে এই পরিষেবা! খুব শীঘ্রই আপনার ফোনে আপনার প্রিয় সিনেমা, শো এবং গান স্ট্রিমিং করতে পারবেন।" টুইটে লেখেন রেলমন্ত্রী। রেলের এই নতুন পরিষেবার নাম দেওয়া হচ্ছে রেলটেল। জানা যাচ্ছে স্টেশনে ওয়াই-ফাই প্রদানকারী সংস্থাই এই পরিষেবার দায়িত্বে থাকবে। অনেকটা বিমানের 'ইনফ্লাইট এন্টারটেইনমেন্ট সিস্টেমের' পন্থায় বিনোদনের পরিষেবা দেবে রেল।

রেলের এক আধিকারিক জানান, রেলটেলের মাধ্যমে একাধিক ভাষায় সিনেমা, টিভি সিরিয়াল, মিউজিক ভিডিয়ো, ধর্মীয় অনুষ্ঠান দেখা যাবে। চলন্ত ট্রেনে কীভাবে মিলবে ওয়াই-ফাই? চলন্ত ট্রেনে বাফার ছাড়া ভিডিয়ো স্ট্রিম করার জন্য ট্রেনের কামরাতেই থাকবে মিডিয়া সার্ভার।

আরও পড়ুন: খুব শীঘ্রই ভারতে ফুড ডেলিভারি পরিষেবা চালু করতে চলেছে Amazon!

সিনেমা, মিউজিক ভিডিয়ো, সিরিয়ালগুলিকেও নিয়মিত বদল করা হবে। এর ফলে যাত্রীরা আকর্ষিত হবেন বলে মনে করছেন রেলের আধিকারিকরা।

তবে, বিনামূল্যে পরিষেবা দিয়ে লোকসানের পথে হাঁটতে নারাজ রেল। তাই এই ভিডিয়ো স্ট্রিমিং-এর মাঝে মাঝেই থাকবে বিজ্ঞাপন। ইউটিউব বা নেটফ্লিক্সের ধাঁচে এই পদ্ধতিতে আয় হবে রেলের।

.