India Post Recruitment Notification: পোস্ট অফিসে প্রায় ৪৫ হাজার কর্মী নিয়োগ! কীভাবে আবেদন জানাবেন...

India Post GDS Notification 2024: চলতি বছরে একাধিক পোস্টে মোট ৪৪ হাজার ২২৮ জনকে নিয়োগ করা হবে। মোট ৩টি পোস্টে মিলবে চাকরি। সেগুলি হল, গ্রামীণ ডাক সেবক (জিডিএস), ব্রাঞ্চ পোস্ট মাস্টার (বিপিএম) ও অ্যাসিস্ট্য়ান্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার।

Updated By: Jul 15, 2024, 07:25 PM IST
India Post Recruitment Notification: পোস্ট অফিসে প্রায় ৪৫ হাজার কর্মী নিয়োগ! কীভাবে আবেদন জানাবেন...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইন্ডিয়া পোস্ট গ্রামীণ ডাক সেবক (জিডিএস) পদে নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা ১৫ জুলাই থেকে ০৫ আগস্ট ২০২৪ পর্যন্ত indiapostgdsonline.gov.in-এ অনলাইনে আবেদন করতে পারেন। আবেদনটি ০৬ থেকে ০৮ আগস্ট 2024 পর্যন্ত এডিট করা যেতে পারে। ২০২৪-২৫ আর্থিক বছরের জন্য ব্রাঞ্চ পোস্টমাস্টার (BPM) এবং সহকারী ব্রাঞ্চ পোস্টমাস্টার (ABPM)/ ডাক সেবক হিসাবে গ্রামীণ ডাক সেবকের (GDS) শূন্যপদগুলি পূরণ করা হবে।

আরও পড়ুন, Cholesterol Control Tips: শরীর সুস্থ রাখতে নিয়ন্ত্রনে রাখুন কোলেস্টেরল

অন্ধ্রপ্রদেশ, আসাম, বিহার, ছত্তিশগড়, দিল্লি, গুজরাট, হরিয়ানা, হিমাচল প্রদেশ, জম্মু কাশ্মীর, ঝাড়খণ্ড, কর্ণাটক, কেরালা, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, উত্তর পূর্ব, ওড়িশা, পাঞ্জাব-সহ সারা দেশে মোট ৪৪২২৮ টি শূন্যপদ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। রাজস্থান, তামিলনাড়ু, তেলেঙ্গানা, উত্তর প্রদেশ, উত্তরাখন্ড এবং পশ্চিমবঙ্গের নিয়োগ করা হবে।যারা মাধ্যমিক পাস এবং সরকারী চাকরির জন্য আগ্রহী তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ। প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। দশম শ্রেণিতে প্রাপ্ত নম্বরের মেধার ভিত্তিতে প্রার্থীদের নির্বাচন করা হবে।

ইন্ডিয়া পোস্ট গ্রামীণ ডাক সেবক পদের জন্য একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রার্থীরা যোগ্যতা, নির্বাচন প্রক্রিয়া, বেতন, আবেদন প্রক্রিয়া এবং অন্যান্য তথ্য সম্পর্কিত বিশদ পরীক্ষা করতে পারেন। ইন্ডিয়া পোস্ট জিডিএস ২০২৪-এর জন্য অনলাইন আবেদন ১৫ জুলাই অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। সংরক্ষিত ক্যাটেগরির মধ্যে অন্যান্য অনগ্রসর শ্রেণি বা ওসিবি প্রার্থীদের বয়সের ক্ষেত্রে ৩ বছরের ছাড় মিলবে। তপশিলি জাতি (এসসি) ও তফশিলি উপজাতিভুক্তরা (এসটি) ছাড় পাবেন ৫ বছর। অন্যদিকে আবেদনের বয়সে ১০ বছর ছাড় রয়েছে বিশেষভাবে সক্ষম আবেদনকারীর।

বেতনের হার- গ্রামীণ ডাক সেবক 10,000-24,470 টাকা, সহকারী ব্রাঞ্চ পোস্ট মাস্টার 10,000-24,470 টাকা, ব্রাঞ্চ পোস্ট মাস্টার 12,000-29,380 টাকা। 

আরও পড়ুন, Friday Tips: প্রতি শুক্রবারই মনে করে এই কয়েকটি কাজ করুন! মা লক্ষ্মীর কৃপায় টাকার গদিতে শুয়ে থাকবেন...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.