লকডাউনে মানুষকে সচেতন করতে রাস্তায় ঘুরে বেড়াচ্ছে করোনাভাইরাস!

ভাইরাসের সংক্রমণের ভয়াবহতা সম্পর্কে সকলকে সচেতন করতেই এই বিশেষ উদ্যোগ...

Edited By: সুদীপ দে | Updated By: Apr 8, 2020, 07:58 PM IST
লকডাউনে মানুষকে সচেতন করতে রাস্তায় ঘুরে বেড়াচ্ছে করোনাভাইরাস!

নিজস্ব প্রতিবেদন: লকডাউনের জেরে রাস্তা-ঘাট প্রায় ফাঁকা। বিগত প্রায় দু’ সপ্তাহ ধরে ঘরবন্দি অবস্থাতেই দিন কাটাচ্ছেন দেশের বেশির ভাগ মানুষ। আর সেই সুযোগে রাস্তায় ঘুরে বেড়াচ্ছে করোনাভাইরাস! খালি চোখে বেশ ভাল করেই দেখা যাচ্ছে। কারণ, আস্ত একটা গাড়িকেই করোনাভাইরাসের চেহারায় বদলে ফেলেছেন হায়দরাবাদের এক ব্যক্তি।

হায়দরাবাদের এক স্থানীয় গাড়ির মিউজিয়ামের মালিক সুধাকর করোনাভাইরাসের আদলেই বানিয়েছেন একটা গাড়ি। ১০০ সিসি-এর এই গাড়ির সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘণ্টায় ৪০ কিলোমিটার।

সংবাদ সংস্থা এএনআই-কে সুধাকর জানান, মানুষের দৃষ্টি আকর্ষণ করতেই তিনি করোনাভাইরাসের মতো দেখতে গাড়ি বানিয়েছেন তিনি। এই গাড়ি চালিয়ে বেরলে অনায়াসেই তিনি লকডাউনে রাস্তায় বেরনো মানুষের নজর কাড়তে পারছেন আর একই সঙ্গে এই ভাইরাসের সংক্রমণের ভয়াবহতা সম্পর্কে সকলকে সচেতন করতে পারবেন।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে ব্যালকনিতে সাদা কাপড়ে মোমবাতি হাতে দাঁড়াল ‘ভূত’!

তবে এমন উদ্যোগ এই প্রথমবার নয়। এর আগে এইচআইভি ভাইরাসের সংক্রমণের ভয়াবহতা সম্পর্কে সকলকে সচেতন করতে কন্ডোমের মতো দেখতে গাড়ি বানিয়েছিলেন তিনি। ট্রাফিক আইন মেনে চলার বিষয়ে সকলকে সচেতন করতে হেলমেটের মতো দেখতে গাড়িও বানিয়েছিলেন সুধাকর। করোনা আতঙ্কের আবহেও তাই পথে নেমেছেন তিনি।

.