হ্যাপি বার্থ ডে স্পাইডি... :)

আজ থেকে ঠিক ৫৩ বছর আগে স্ট্যান লি আর স্টিভ ডিটকোর হাত ধরে সুপার হিরো জগতে যোগ হয়ে নয়া এক অধ্যায়ের। জন্ম নিয়েছিল মাকড়সা মানুষ, স্পাইডার ম্যান। 

Updated By: Aug 11, 2015, 12:16 PM IST
 হ্যাপি বার্থ ডে স্পাইডি... :)

ওয়েব ডেস্ক: আজ থেকে ঠিক ৫৩ বছর আগে স্ট্যান লি আর স্টিভ ডিটকোর হাত ধরে সুপার হিরো জগতে যোগ হয়ে নয়া এক অধ্যায়ের। জন্ম নিয়েছিল মাকড়সা মানুষ, স্পাইডার ম্যান। 

ডিসি কমিকসের একচ্ছত্র সুপারহিরো সাম্রাজ্য নড়িয়ে দিয়েছিল চশমা পড়া বোকাসোকা কলেজ ছাত্র পিটার পার্কার। কেমিস্ট্রি ল্যাবে একটা মাকড়সার কামর বদলে দিয়েছিল যার জীবনের যাবতীয় হিসেব নিকেশ। অতিসাধারণ থেকে এক লহমায় সে অনন্য হয়ে উঠেছিল।

মার্ভেল কমিকসকে অন্য উড়ানের সন্ধান দিয়েছিল। এর আগে প্রচলিত সুপারহিরো কনসেপ্টটাকে কিছুটা এলোমেলো করে দিয়েছিল স্পাইডারম্যান। 

প্রথমে অ্যমেজিং ফ্যান্টাসি#15 -এর পাতায় প্রথম দেখা মেলে স্পাইডির। তবে প্রাথমিকভাবে মার্ভেল কর্তৃপক্ষ কিন্তু স্পাইডারম্যানকে নিয়ে খুশি ছিল না। ফলে লিদের হতাশ করেই স্পাইডারম্যান-এর প্রকাশ বন্ধ করার সিদ্ধান্ত নেয় তারা। কিন্তু ততদিনে পাঠকদের মন জয় করে ফেলেছে পিটার পার্কার। নিজের কমিক বইয়ের পাতায় ১৯৬৩ সালের ১০ মার্চ ফিরে আসে অ্যামেজিং স্পাইডার ম্যান। জনপ্রিয়তার নিরিখে অচিরেই পিছনে ফেলে দেয় প্রতিষ্ঠিত সব সুপারহিরোদের। 

আর তারপর??? বাকিটাতো ইতিহাস। দীর্ঘ ৫৩ বছর ধরে মাকড়শামানুষের জালে জড়িয়েছে কত শত কিশোরমন, এখনও সেই প্রেমের ধারা একইভাবে বয়ে চলেছে। 

হ্যাপি বার্থডে, স্পাইডি, আগামী ৫৩ বছরের জন্য আগাম শুভেচ্ছা। 

.