হ্যালোউইন রেসিপি: গ্রেভস্টোন কুকিজ

হ্যালোউইন আসছে। আগামী ৩১ অক্টোবর অল সোলস ডে। আমাদের ভূতচতুর্দশীর মতোই হ্যালোউইন মানেই গা ছমেছমে ভূতুরে ব্যাপার। শীতের রাতে কুমড়ো দিয়ে ভূতের মুখ বা ভয়াবহ রেসিপি হ্যালোউইনে নিয়ে আসে অন্য মাত্রা।

Updated By: Oct 29, 2014, 06:12 PM IST
হ্যালোউইন রেসিপি: গ্রেভস্টোন কুকিজ

ওয়েব ডেস্ক: হ্যালোউইন আসছে। আগামী ৩১ অক্টোবর অল সোলস ডে। আমাদের ভূতচতুর্দশীর মতোই হ্যালোউইন মানেই গা ছমেছমে ভূতুরে ব্যাপার। শীতের রাতে কুমড়ো দিয়ে ভূতের মুখ বা ভয়াবহ রেসিপি হ্যালোউইনে নিয়ে আসে অন্য মাত্রা।

কী কী লাগবে-

মার্শমেলো-৪ কাপ
মাখন কিউব-১/৪ কাপ
রাইস সিরিয়াল-৬ কাপ
চকোলেট ক্রিম স্যান্ডউইচ কুকি-১২টা(ডিম্বাকৃতি)
সাদা ডেকরেটিং জেল-১ টিউব
চকোলেট ফ্রস্টিং-১ ক্যান

কীভাবে বানাবেন-

একটা বড় সসপ্যানে মার্শমেলো ও মাখন এখন সঙ্গে দিয়ে মাঝারি হালকা আঁচে গলিয়ে নিন। আঁচ থেকে নামিয়ে এর মধ্যে রাইস সিরিয়াল দিয়ে নেড়ে মিশিয়ে নিন। এবারে একটা ডিশ মাখন দিয়ে গ্রিজ করে এই মিশ্রণ ছড়িয়ে দিয়ে ঠান্ডা করা নিন। ঠান্ডা হয়ে শক্ত হয়ে গেলে ১২টা চৌকো চৌকো আকারে কেটে নিন।

এবারে প্রতিটা স্যান্ডউইচ কুকির তলা থেকে ১/২ ইঞ্চি টুকরো কেটে নিয়ে গুঁড়ো করে নিন। প্রতিটা কুকির ওপর সাদা ডেকরেটিং জেল দিয়ে RIP লিখুন। এবারে প্লেটে রাইস সিরিয়াল স্কোয়ার একটু দূরে দূরে সাজিয়ে নিন। প্রত্যেকটার চারপাশে ২ টেবিল চামচ চকোলেট ফ্রস্টিং দিয়ে গোল করে সাজান। এর ওপর RIP লেখা কুকি সাজিয়ে টোম্বস্টোন তৈরি করুন। ওপর থেকে কুকি গুঁড়ো ছড়িয়ে দিন।
   
   

.