Jupiter Retrograde 2023: কয়েক দিন পরই গুরু বক্রী যোগ, দু'হাতে অর্থপ্রাপ্তি এই রাশিদের

Guru Vakri 2023: দেবগুরু বৃহস্পতিকে জ্যোতিষশাস্ত্রে শুভ গ্রহ বলে মনে করা হয়। বলা হয়, কোনও গ্রহ যখনই রাশি পরিবর্তন করে, তখনই তার প্রভাব দেখা যায় সব রাশির জাতক-জাতিকাদের জীবনে। আগামী ৪ সেপ্টেম্বর গুরুর প্রতিঘাত ঘটতে চলেছে। জেনে নিন কোন কোন রাশির জাতক-জাতিকারা এই সময়ে বিশেষ সুবিধা পাবেন।

Updated By: Aug 5, 2023, 02:35 PM IST
Jupiter Retrograde 2023: কয়েক দিন পরই গুরু বক্রী যোগ, দু'হাতে অর্থপ্রাপ্তি এই রাশিদের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৈদিক জ্যোতিষ মতে, প্রতি মাসে কিছু গ্রহের অবস্থান পরিবর্তন হয়। সব রাশির জাতক জাতিকাদের জীবনে এর প্রভাব দেখা যায়। বৃহস্পতি গ্রহের গতিবিধির বিশেষ গুরুত্বও জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে। দেবগুরু বৃহস্পতি ৪ সেপ্টেম্বর সোমবারে মেষ রাশিতে বিপরীতমুখী হবেন। বৃহস্পতির বিপরীতমুখী হওয়ার কারণে অনেক রাশির জাতক জাতিকারা শুভ ফল পাবেন। বিকাল ৪.৫৮ মিনিটে বৃহস্পতি বিপরীতমুখী হয়ে সরাসরি ৩১ ডিসেম্বর, ২০২৩-এ পড়বে।

আরও পড়ুন, Vibhuvan Sankashti Chaturthi 2023: ব্যবসা ও কেরিয়ারে উন্নতি চান, আজকের শুভ যোগে সিদ্ধিদাতে পুজো করুন এই নিয়মে

বৃহস্পতির বক্রীর সময়কাল হবে ১১৮ দিন। কোনও কোনও রাশির জন্য এই সময়টি অত্যন্ত শুভ বলে মনে করা হয়। বৃহস্পতি গ্রহের প্রতিঘাতের কারণে বিপরীত রাজযোগ তৈরি হচ্ছে। এই অবস্থায় বৃহস্পতি কিছু রাশির জন্য লাভজনক প্রমাণিত হবে। গুরুকে জ্ঞান, ভাগ্য, বৃদ্ধি ও সম্প্রসারণের কারক বলে মনে করা হয়। জেনে নিন কোন কোন রাশির জাতক-জাতিকারা এই সময়ে বিশেষ সুবিধা পাবেন।

মিথুন রাশি

জ্যোতিষশাস্ত্র মতে, বৃহস্পতি প্রতিগামী হওয়ায় মিথুন রাশির জাতক-জাতিকারা ইতিবাচক ফল পাবেন। আপনাদের জানিয়ে রাখি, এই সময়ে গঠিত বিপরীত রাজ যোগ এই রাশির জাতক-জাতিকাদের জন্য লাভজনক প্রমাণিত হবে। এই সময়ে আপনি আপনার অসমাপ্ত কাজগুলি সম্পূর্ণ করতে পারেন। একই সঙ্গে এই সময়ে আর্থিক লাভের সব সম্ভাবনা রয়েছে। জীবন সাথীর জন্য এই সময় অনুকূল। ভুল ধারণা থেকে মুক্তি পেতে চাইলে সময় অনুকূল। এই সময়ে মোট আয় বাড়বে। একই সঙ্গে পুরনো সমস্যা থেকে মুক্তি পাবেন।

সিংহ রাশি

এই সময়ে এই রাশির জাতক-জাতিকাদের জীবনে অনেক ধরনের কাজকর্ম সম্পন্ন করার জন্য সুস্থ ও আবেগপ্রবণ বোধ করবেন। বৃহস্পতি বিপরীতমুখী হলে ভাগ্য আপনার সঙ্গে থাকবে। কঠিন সময় থেকে বেরিয়ে আসবে। এর সঙ্গে মেষ রাশিতে বৃহস্পতি প্রতিগমনের কারণে ধর্মকর্মে আগ্রহী হবেন। বিভিন্ন সময়ে শুভ ফল পাবেন সাধারণ মানুষ।

তুলা রাশি 

এই রাশির জাতক-জাতিকাদের জন্যও এই সময়টা খুব অনুকূল বলে মনে করা হচ্ছে। জীবনের অসমাপ্ত কাজগুলো শেষ করার জন্য এটি একটি ইতিবাচক সময়। এ সময় ব্যবসায়ীদের লাভবান হওয়ার সম্ভাবনা প্রবল বলে মনে হচ্ছে। আর্থিক উন্নতির জন্য এই সময় অনুকূল। কেরিয়ারে আসা অনেক ধরনের সমস্যা এই সময়ে মিটে যাবে। এই সময়টা এই রাশির জাতক-জাতিকাদের জীবনে সুখ বয়ে আনবে।

আরও পড়ুন, Budh Gochar 2023: সদয় লক্ষ্মী, এই রাজযোগ দেবে অঢেল সম্পদ, নোটের বৃষ্টি হবে অবিরাম!

(ডিসক্লেমার: এখানে যে তথ্য দেওয়া হয়েছে তা সাধারণ বিশ্বাস ও তথ্যের উপর ভিত্তি করে। জি ২৪ ঘণ্টা এ খবরের সত্যতা যাচাই করেনি)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.