আপনাকে `প্রফেশনাল ফোটোগ্রাফার` করতে গুগলের নয়া অ্যাপ্লিকেশন

আপনার হাতে ১৬ মেগাপিক্সেল ক্যামারার মোবাইল, মনেতে রয়েছে শিল্পের ছোঁয়া আর সামনে অসাধারণ প্রাকৃতিক দৃশ্য। ছবি তুললেন, ফেসবুকে আপলোডও করলেন। কিন্তু ছবিটার কোথায় যেন ম্যার ম্যারে ভাব। একটা দামী এসএলআর ক্যামারায় তোলা ছবির মতো হচ্ছেনা। যতই পিক্সেলে মেগা হোন ফোটোগ্রাফে মেগাস্টার হতে পারচ্ছেননা। কিন্তু গুগল আপনাকে সে সুযোগ করে দিচ্ছে। গুগল নিয়ে এসেছে লেন্স ব্লার অ্যাপ্লিকেশন।

Updated By: Apr 21, 2014, 05:26 PM IST

-------------------------------
আপনার হাতে ১৬ মেগাপিক্সেল ক্যামারার মোবাইল, মনেতে রয়েছে শিল্পের ছোঁয়া আর সামনে অসাধারণ প্রাকৃতিক দৃশ্য। ছবি তুললেন, ফেসবুকে আপলোডও করলেন। কিন্তু ছবিটার কোথায় যেন ম্যাড়ম্যাড়ে ভাব। একটা দামী এসএলআর ক্যামারায় তোলা ছবির মতো হচ্ছে না। যতই পিক্সেলে মেগা হোন ফোটোগ্রাফে মেগাস্টার হতে পারচ্ছেন না। কিন্তু গুগল আপনাকে সে সুযোগ করে দিচ্ছে। গুগল নিয়ে এসেছে লেন্স ব্লার অ্যাপ্লিকেশন।

গুগল অ্যাপ্লিকেশন থেকে লেন্স ব্লার ডাউনলোড করুন আপনার অ্যানড্রয়েড মোবাইল বা ট্যাবে। তারপর যেকোনও ছবিকে নিজের মতো করে জুম করুন। সব থেকে মজার ব্যাপার, ছবির যে কোনও বস্তুকে ফোকাস রেখে বাইরের দৃশ্যকে অস্পষ্ট করতে পারেন।

আপনি যেকোনও ছবিকে থ্রিডির এফেক্টও দিতে পারেন। ইচ্ছামতো রঙের ছোঁয়াও দিতে পারেন আপনার ছবিকে। অর্থাত্ এসএলআর ও ডিএসএলআর ক্যামেরায় অনেক বৈশিষ্ট্য পেয়ে যাবেন গুগল অ্যাপ্লিকেশন লেন্স ব্লারেতে।

.