Gajalakshmi Rajyoga: গজলক্ষ্মী রাজযোগ, সঙ্গে বৃহস্পতির গোচর! যে-পাঁচ রাশির শনির দশা কাটবে, আসবে সৌভাগ্য...

Gajalakshmi Rajyoga with Jupiter Transit: জ্যোতিষশাস্ত্রে ৩২টি রাজযোগ বর্ণিত হয়েছে, যার মধ্যে গত ২২ এপ্রিল থেকে শুরু হয়েছে একটি বিশেষ যোগ। এই বিশেষ যোগটির নাম--গজলক্ষ্মী রাজযোগ। এই বিশেষ যোগ শুরু হওয়ার ফলে বিশেষ চার রাশির জাতক-জাতিকারা নানা ক্ষেত্রে সৌভাগ্যের মুখোমুখি হতে চলেছেন। বা ইতিমধ্যেই হয়েছেন। কেননা তাঁরা এই যোগ-বলে শনির সাড়ে সাতি দশা থেকে বা শনির অর্ধ-দশা মুক্তি পেতে চলেছেন।

Updated By: May 6, 2023, 07:40 PM IST
Gajalakshmi Rajyoga: গজলক্ষ্মী রাজযোগ, সঙ্গে বৃহস্পতির গোচর! যে-পাঁচ রাশির শনির দশা কাটবে, আসবে সৌভাগ্য...
জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একে গজলক্ষ্মী রাজযোগ, তায় আবার বৃহস্পতির ট্রানজিশন। যাকে বলে মণিকাঞ্চন যোগ। এর ফলে কারও কারও জীবনে আসতে চলেছে বিরল সৌভাগ্য। এমনিতেই যখনই গ্রহের অবস্থান এবং নক্ষত্রের পরিবর্তন হয়, জ্যোতিষশাস্ত্রে তার বিশেষ তাৎপর্য থাকে। যখন গ্রহগুলি একটি রাশিতে একত্রে থাকে তখন তাদের পারস্পরিক প্রভাব কখনও কখনও কোনও বিশেষ যোগ সৃষ্টি করে। যাদের রাজযোগ বলে। জ্যোতিষশাস্ত্রে এরকম ৩২টি রাজযোগ বর্ণিত হয়েছে। যার মধ্যে গত ২২ এপ্রিল থেকে গজলক্ষ্মী রাজযোগ শুরু হয়েছে। যার ফলস্বরূপ ৫টি রাশির জাতকরা শনির সাড়ে সাতি দশা থেকে মুক্তি পেতে চলেছেন। এই দশা থেকে তাঁদের মুক্তি মিলতে চলেছে দেড় বছর পরে!
 
 
দেখে নেওয়া যাক, কোন কোন রাশির কপালে এই সৌভাগ্যের রেখা ঠিকরে পড়ছে:
 
মিথুন: এই মুহূর্তে বৃহস্পতি এই রাশির আয় ও লাভের ঘরে অর্থাৎ, একাদশ ঘরে রয়েছে এবং সেই ঘরেই গজলক্ষ্মী রাজযোগ তৈরি হচ্ছে। যে জন্য এই রাশির জাতকের ইচ্ছা পূরণ হবে। জীবনে সামগ্রিক ভাবে ইতিবাচকতার প্রবাহ থাকবে। পরিশ্রমের ফল মিলবে। চাকরিজীবীরা শীঘ্রই পদোন্নতির মুখ দেখতে পাবেন। ব্যবসায়ীদের জন্যও সময়টা ভালো। আর্থিক শক্তির বিকাশ ঘটবে। থেমে থাকা কাজ দ্রুত সম্পন্ন হবে। রয়েছে ভ্রমণযোগও।
 
 
কর্কট: এই রাশির জাতক-জাতিকাদের দশম ঘরে গজলক্ষ্মী রাজযোগ তৈরি হয়েছে। এর শুভ প্রভাবে এঁদের বিপুল আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। ভাগ্য সব দিক থেকেই এই রাশির জাতকদের সাহায্য করবে। ব্যবসায়ীদের ব্যবসায় সাফল্য আসবে। অবিবাহিতরা জীবনসঙ্গী পেতে পারেন। শিক্ষার্থীদের জন্যও সময়টি ভালো যাবে।
 
কন্যা: এঁদের অষ্টম ঘরে এই যোগ তৈরি হয়েছে। এঁদের বিবাহ-সংক্রান্ত ব্যাপারে বিশেষ প্রভাব পড়বে এর সূত্রে। এঁদের সামাজিক মর্যাদাও বৃদ্ধি পাবে। কন্যা রাশির যেসব জাতক ব্যবসার সঙ্গে যুক্ত তাঁদেরও খুব ভালো কিছু ঘটবে।  
 
তুলা: গজলক্ষ্মী রাজযোগ তৈরি এই রাশির সপ্তম ঘরে। এই পরিস্থিতিতে এই যোগের প্রভাবে আটকে থাকা কাজগুলি সম্পন্ন হবে, সঙ্গে ঘটবে প্রাপ্তিও। সম্পত্তি ক্রয়ের সম্ভাবনা রয়েছে। বিনিয়োগ করলেও লাভ হবে।

মীন: মীন রাশির জাতক-জাতিকার দ্বিতীয় ঘরে এই যোগ তৈরি হয়েছে। এই রাশির জাতকদের পারিবারিক সম্পর্ক মধুর হয়ে উঠবে। কর্মজীবনে ভালো সুযোগ আসবে। চাকরিজীবীদেরও উন্নতির যোগ। ব্যবসায় লাভ। তীর্থযাত্রার যোগ রয়েছে।

 
(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
.