কোন ৫ টা জিনিস করলে, আপনার বিছানা হয়ে উঠবে সত্যিই স্বপ্ন দেখার

সারাদিনে অনেক পরিশ্রম করলেন, তারপর রাতে এসে তো বাড়ির সেই প্রিয় বিছানায় গা এলিয়ে দেবেন। সারাদিন আপনি যে রাজপ্রাসাদেই থাকুন অথবা যেখানেই ঘুরে আসুন, রাতে এসে নিজের বিছানায় শরীরটা এলিয়ে দেওয়ার মজাই আলাদা। ভরসার ঘুমে চোখ জড়াতে একটু সময়ও লাগে না। তা যে বিছানাটা আপনার এত প্রিয়, সেই বিছানাটা কীভাবে সাজিয়ে রাখলে, আরও বেশি আরামদায়ক হবে আপনার ঘুম, একটু জেনে নেবেন না? এক ঝলকে জেনে নিন কোন ৫ টা জিনিস করলে, আপনার বিছানা হয়ে উঠবে, খুব সুন্দর। যে বিছানায় চোখ হয়তো বুজবে, কিন্তু প্রতিটা মুহূর্ত আপনি বড্ড বেশি বেঁচে থাকবেন। আপনার বিছানা হয়ে উঠবে সত্যিই স্বপ্ন দেখার।

Updated By: Dec 8, 2015, 01:18 PM IST
কোন ৫ টা জিনিস করলে, আপনার বিছানা হয়ে উঠবে সত্যিই স্বপ্ন দেখার

ওয়েব ডেস্ক: সারাদিনে অনেক পরিশ্রম করলেন, তারপর রাতে এসে তো বাড়ির সেই প্রিয় বিছানায় গা এলিয়ে দেবেন। সারাদিন আপনি যে রাজপ্রাসাদেই থাকুন অথবা যেখানেই ঘুরে আসুন, রাতে এসে নিজের বিছানায় শরীরটা এলিয়ে দেওয়ার মজাই আলাদা। ভরসার ঘুমে চোখ জড়াতে একটু সময়ও লাগে না। তা যে বিছানাটা আপনার এত প্রিয়, সেই বিছানাটা কীভাবে সাজিয়ে রাখলে, আরও বেশি আরামদায়ক হবে আপনার ঘুম, একটু জেনে নেবেন না? এক ঝলকে জেনে নিন কোন ৫ টা জিনিস করলে, আপনার বিছানা হয়ে উঠবে, খুব সুন্দর। যে বিছানায় চোখ হয়তো বুজবে, কিন্তু প্রতিটা মুহূর্ত আপনি বড্ড বেশি বেঁচে থাকবেন। আপনার বিছানা হয়ে উঠবে সত্যিই স্বপ্ন দেখার।

১) বিছানার উপর যে চাদরটা রাখবেন, সেটা অবশ্যই সাদা কিংবা হালকা রঙের রাখুন। আপনার মনটাও হালকা থাকবে। ঘুম আসবে তাড়াতাড়ি।

২) পারলে বিছানার চারপাশে খুব ছোট এবং অল্প পরিমাণ হলুদ আলোর টুনি (খুব ছোট) লাগান। দেখবেন, আপনার মনে হবে, আপনি যেন মেঘের রাজ্যে শুয়ে রয়েছেন।

৩) দরকারি বালিশগুলো ছাড়া বিছানার উপর আর কিছু রাখবেন না। বিছানা যত ফাঁকা থাকবে, তত দেখতে ভালো লাগবে। তাতে যেন একগাদা জিনিস না রাখা থাকে।

৪) বিছানা রোজ গোছাবেন। বালিশগুলোয় কভার পরিয়ে রাখবেন সবসময়। দেখবেন, সেটা যেন কভারের মধ্যে থেকে বেরিয়ে না আসে।

৫) বিছানার পাশে একটা পর্দা লাগান। দেখবেন, কেমন একটা গোপনীয়তাভাব ফুটে উঠবে। বিছানা তো সত্যিই একটু গোপনীয় জায়গা নিজের জন্য। সেটা উন্মুক্ত হয়ে গেলে, তার ভালোলাগাটা নষ্ট হয়ে যায়।

 

.