Primary TET 2022: টেট দিচ্ছেন মা, খিদেয় ছটফট করা মাসদেড়েকের শিশুকে সামলালেন পুলিসকর্মী...

Primary TET 2022: নিরুপায় হয়ে দেড়মাসের কন্যাসন্তানকে নিয়েই যাদবপুর বিদ্যাপীঠে টেট দিতে এসেছিলেন বেহালা চৌরাস্তার বাসিন্দা তাপসী পাল। কিন্তু সমস্যা হল পরীক্ষা চলাকালীনই।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Dec 11, 2022, 04:28 PM IST
Primary TET 2022: টেট দিচ্ছেন মা, খিদেয় ছটফট করা মাসদেড়েকের শিশুকে সামলালেন পুলিসকর্মী...

রণয় তেওয়ারি: ভেতরে পরীক্ষা দিচ্ছেন মা, এদিকে খিদেয় ছটফট করছে দেড় মাসের কন্যাসন্তান। এগিয়ে এলেন পুলিসকর্মী-সহ অন্যান্য অভিভাবকেরাও। পরীক্ষাকেন্দ্রে মায়ের কাছে শেষ পর্যন্ত নিয়েও যাওয়া হল শিশুটিকে। আজ, রবিবার টেট-এর একটি কেন্দ্রের ছবি এটি। দেড়মাসের এই কন্যাসন্তানকে কোলে নিয়েই যাদবপুর বিদ্যাপীঠে টেট দিতে এসেছিলেন তাপসী পাল নামে এক পরীক্ষার্থী। বেহালার চৌরাস্তার বাসিন্দা তাপসী। ছোটো হওয়ায় শিশুকে সঙ্গে করে নিয়েই পরীক্ষাকেন্দ্রে আসতে হয়েছে তাঁকে।

আরও পড়ুন: Primary TET 2022: সকাল থেকেই হোয়াটসঅ্য়াপে ঘুরছে টেটের 'প্রশ্নপত্র', ভুয়ো বলে ওড়ালেন শিক্ষামন্ত্রী

কিন্তু পরীক্ষাকেন্দ্রের ভিতরে সন্তান নিয়ে যাওয়ার অনুমতি পাননি তিনি। তাই একরকম বাধ্য হয়ে নিজের বোনের কাছেই সন্তানকে রেখে পরীক্ষা দিতে ভিতরে ঢুকেছিলেন তিনি। এদিকে পরীক্ষার সময়সীমা পেরনোর আগেই মায়ের জন্যে উতলা হয়ে ওঠে সে। দেড় ঘণ্টা পার হতে না হতেই আচমকা খিদের চোটে কান্নাকাটি করতে থাকে একরত্তি শিশুটি। শিশুটিকে চুপ করানোর জন্য এগিয়ে আসেন অন্যান্য অভিভাবকেরা। এমনকি ছুটে আসেন এক পুলিসকর্মীও। সন্তানটিকে নিজের কোলে তুলে নিয়ে দুধ খাওয়ানোর চেষ্টা করেন। 

আরও পড়ুন: Primary TET 2022: প্রশ্ন ফাঁস হয়নি, টেট বানচালের চক্রান্ত ব্যর্থ হয়েছে: ব্রাত্য

কিন্তু তাতেও বাচ্চাটির কান্না থামে না। এর পরই ওই পরীক্ষার্থীর বোনের কাছে পুলিসকর্মীরা জানতে চান, শিশুটির মায়ের নাম কী, রোল নম্বর কত ইত্যাদি। সেসব জেনে 
পরে শিশুটিকে নিয়ে যাওয়া হয় পরীক্ষাকেন্দ্রের ভেতর তার মায়ের কাছে। সেখানে বাচ্চাটিকে দুধ খাওয়ান পরীক্ষার্থী মা। তার পর আবার শিশুটিকে তার মাসির কাছে নিয়ে আসা হয়। ততক্ষণে অবশ্য কান্না থেমেছে। শুধু কান্নাই থামেনি, রীতিমতো হাসিমুখ তার!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.