মাত্র ২৭ লাখ Vaccine দিয়েই পয়সা শেষ! বিনামূল্যে টিকার প্রতিশ্রুতি কোথায় গেল: জয়প্রকাশ

রাজ্য সরকারের কেনা ভ্যাকসিনও বিনামূল্যে দেওয়া হচ্ছে না। এমনটাই দাবি করেছেন জয়প্রকাশবাবু

Updated By: Jun 4, 2021, 02:42 PM IST
মাত্র ২৭ লাখ Vaccine দিয়েই পয়সা শেষ! বিনামূল্যে টিকার প্রতিশ্রুতি কোথায় গেল: জয়প্রকাশ

নিজস্ব প্রতিবেদন: রাজ্য সরকার যে ভ্যাকসিন দিচ্ছে তার বেশিরভাগটাই কেন্দ্রের দেওয়া। এমনটাই দাবি করলেন রাজ্য বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। শুধু তাই নয়, জয়প্রকাশের দাবি মুখ্যমন্ত্রী বলেছিলেন ফ্রিতে ভ্যাকসিন দেবেন। সেসব কোথায়?

আরও পড়ুন-রেল কর্মীদের কামরায় ওঠায় হেনস্থা, NRS-এর নার্সিং স্টাফকে ট্রেন থেকে নামিয়ে তোলা হল আদালতে 

উল্লেখ্য, বৃহস্পতিবার বণিকসভার বৈঠকে রাজ্যের টিকাকরণ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, 'আপনারা ইতিমধ্যেই দেখেছেন ভ্যাকসিনের জন্য যত টাকা ছিল, সবটাই খরচ করেছি। এক-একটা ভ্যাকসিন ৬০০ থেকে ১২০০ টাকা লাগছে। আমরা প্রায় ১.৪৪ কোটি লোককে ইতিমধ্যেই ভ্যাকসিন দিয়েছি। শিশুদের বাদ দিয়ে সাত-সাড়ে কোটি লোককে ভ্যাকসিন দিতে হবে। বিশেষ করে সুপার স্প্রেডার যেমন শ্রমিক, হকার, মৎস্য বিক্রেতা, সবজি বিক্রেতা, গাড়ির চালকদের প্রতিদিন নিখরচায় টিকা দিচ্ছি।'

শুক্রবার এনিয়ে জয়প্রকাশ মজুমদার(Jayprakash Majumder) বলেন, রাজ্য সরকার যে দেড় কোটি ভ্য়াকসিন দিয়েছে তার মধ্যে ১ কোটি ২৫ লাখ ভ্যাকসিন ডোজই কেন্দ্রের দেওয়া। ওইসব ভ্যাকসিন এসেছে বিনামূল্যে। এখনও রাজ্য সরকারের কাছে ভ্যাকসিন জমা রয়েছে। সেসব দেওয়া হচ্ছে না কেন? 

বিজেপি নেতার দাবি, ভোটের আগে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন বিনামূল্যে সবাইকে ভ্যাকসিন দেবেন। রাজ্য সরকার মাত্র ২৭ লাখ ভ্যাকসিন দিয়েছে নিজের টাকায়। তার পরেই বলতে শুরু করেছেন, আর পারছি না। পয়সা নেই!

আরও পড়ুন- রেপো রেট অপরিবর্তি রাখল RBI, চলতি অর্থবর্ষে কমবে GDP

রাজ্য সরকারের কেনা ভ্যাকসিনও বিনামূল্যে দেওয়া হচ্ছে না। এমনটাই দাবি করেছেন জয়প্রকাশবাবু। তাঁর দাবি, সরকারি ভ্যাকসিন বিক্রি করা হচ্ছে। কর্পোরেশনে গেলে ভ্যাকসিনের জন্য ১২০০ টাকা নেওয়া হচ্ছে। বিনামূল্য ভ্যাকসিন দেওয়ার কথা বলেও এখন টাকা নেওয়া হচ্ছে কেন? ভ্যাকসিনের জন্য নেওয়া দামের কোনও রসিদও দেওয়া হচ্ছে না। পাশাপাশি, রাজ্যের বিভিন্ন জায়গায় বিজেপি কর্মী-সমর্থকদের কোভিড ভ্যাকসিন দেওয়া হচ্ছে না। মুখ্যমন্ত্রী কী মনে করছেন? একটা গ্রামে কিছু লোককে ভ্যাকসিন দিলাম, আর কিছু লোককে দিলাম না। তাহলে কি ভ্যাকসিন নেওয়া মানুষজন বাঁচতে পারবেন?

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.