নোটবন্দিতে কর্মহীনদের জন্য রাজ্য সরকারের নতুন প্রকল্প

নোটবন্দিতে কর্মহীনদের জন্য সরকারের নতুন প্রকল্প। প্রকল্পের নাম 'সমর্থন। প্রাথমিকভাবে প্রকল্পের জন্যে ৯টি জেলাকে চিহ্নিত করা হয়েছে। বরাদ্দ অর্থ ৩০০ কোটি।

Updated By: Feb 27, 2017, 07:12 PM IST
নোটবন্দিতে কর্মহীনদের জন্য রাজ্য সরকারের নতুন প্রকল্প

ওয়েব ডেস্ক: নোটবন্দিতে কর্মহীনদের জন্য সরকারের নতুন প্রকল্প। প্রকল্পের নাম 'সমর্থন। প্রাথমিকভাবে প্রকল্পের জন্যে ৯টি জেলাকে চিহ্নিত করা হয়েছে। বরাদ্দ অর্থ ৩০০ কোটি।

নোট বাতিলের ধাক্কায় ধস নেমেছে বাজারে। এরাজ্যের বহু বাসিন্দাই ভিনরাজ্যে চাকরি হারিয়ে বেকারও হয়েছেন অনেকে। শুরু থেকেই এনিয়ে সরব ছিল রাজ্যের শাসকদল। ভিনরাজ্যে কাজ হারানো বেকারদের কথা চিন্তা করেই এবার রাজ্যের নয়া উদ্যোগ। আসছে নতুন প্রকল্প। প্রকল্পের নাম সমর্থন।

ভিনরাজ্যে কাজ হারানো বেকারদের স্বনিযুক্তির জন্য ৫০ হাজার টাকা দেওয়া হবে। জেলাশাসকের কাছে আবেদন করতে হবে প্রার্থীকে। প্রকল্পের জন্য প্রাথমিকভাবে চিহ্নিত করা হয়েছে রাজ্যের ৯টি জেলাকে। ৯টি জেলার মধ্যে রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, বীরভূম, বর্ধমান, নদিয়া, কোচবিহার। মাঝারি শিল্প থেকে তথ্য প্রযুক্তি শিল্পেও স্বনিযুক্তির জন্য টাকা পাবেন প্রার্থীরা।

নোটবাতিলের ধাক্কায় টালমাটাল হয়েছে অর্থনীতি। কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরোধিতায় উত্তপ্ত হয়েছে সংসদ। তবুও নিজের অবস্থানেই অনড় থেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছোট বা মাঝারি ব্যবসায় পড়েছে মন্দার কোপ। গয়নার কারিগর থেকে বহু  কর্মীই  সেসময় কাজ হারান বলে দাবি। তাদের স্বনির্ভর করতেই নতুন এই উদ্যোগ নিল নবান্ন।

আরও পড়ুন কীভাবে চটজলদি ‘চিকেন পোলাও’ বানাবেন শিখে নিন

.