JEE: আগামী বছরেও অফলাইনে পরীক্ষা, এপ্রিলের শেষে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স

এবছরও পরীক্ষা হয়েছে অফলাইনে।

Updated By: Nov 12, 2021, 09:06 PM IST
JEE:  আগামী বছরেও অফলাইনে পরীক্ষা, এপ্রিলের শেষে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স

নিজস্ব প্রতিবেদন: আগামী বছরেও কোভিড বিধি মেনে পরীক্ষা হবে অফলাইনে। রাজ্য জয়েন্ট এন্ট্রান্স (West Bengal Joint Entrance) ২৩ এপ্রিল। বোর্ডের তরফে জানানো হয়েছে, পরীক্ষার্থীর সংখ্যা ও পরিস্থিতি অনুযায়ী বাকি সিদ্ধান্ত নেওয়া হবে।

হাত মাত্র চারদিন। ১৬ নভেম্বর থেকে রাজ্যে খুলছে স্কুল-কলেজ।  আপাতত স্রেফ নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত চলবে পঠনপাঠন। সবদিন সব ক্লাস হবে না, বন্ধ থাকবে প্রার্থনা- টিফিন-খেলা। পরিকাঠামো ও পড়ুয়াদের সংখ্যার নিরিখে কবে কোন ক্লাস হবে, তা ঠিক করবে সংশ্লিষ্ট স্কুল কর্তৃপক্ষ। এমনকী,আগামি বছরে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার নির্ঘণ্ট ঘোষণা করে দিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। ৭ মার্চ শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। আর উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হবে ২ এপ্রিল। করোনা পরিস্থিতির কারণে এই প্রথম নিজের স্কুলেই পরীক্ষা দেবেন উচ্চমাধ্যমিকের ছাত্রছাত্রীরা। তবে মাধ্যমিকের পড়ুয়ারা সেই সুযোগ পাবেন না।  

আরও পড়ুন:  Kolkata Metro: একলাফে অনেকখানি বাড়তে চলেছে মেট্রোয় যাতায়াতে খরচ

চলতি বছরে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স হয়েছিল ১১ জুলাই। কোভিড বিধি মেনে হলে বসেই পরীক্ষা দিয়েছিলেন পড়ুয়ারা। এই প্রবেশিকায় পরীক্ষার বসার জন্য় অনলাইনে ফর্ম ফিলাপ করতে হয়েছিল তাঁদের। আগামি বছরেও কিন্তু কোভিড মেনে অফলাইনেই হবে পরীক্ষা। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.