কেন্দ্রের প্রেজেন্টেশনে ত্রুটি! স্বরাষ্ট্র মন্ত্রকের অফিসারদের সঙ্গে রাজ্যের বৈঠকে মতবিরোধ

কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিবের বৈঠকে মূলত তিনটি বিষয়ে আলোচনা হয়

Updated By: Nov 12, 2021, 05:33 PM IST
কেন্দ্রের প্রেজেন্টেশনে ত্রুটি! স্বরাষ্ট্র মন্ত্রকের অফিসারদের সঙ্গে রাজ্যের বৈঠকে মতবিরোধ

নিজস্ব প্রতিবেদন: সীমান্তের নিরাপত্তা ব্যবস্থা বৃদ্ধি করা নিয়ে নবান্নে কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লার (Ajay Kumar Bhalla) সঙ্গে রাজ্যের নিরাপত্তা আধিকারিকদের বৈঠক। সূত্রের খবর, বৈঠকে কেন্দ্রের তরফে যে প্রেজেন্টেশন দেখানো হয়েছে, তাতে ত্রুটির অভিযোগ তোলে রাজ্য।

সূত্রের খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিবের বৈঠকে মূলত তিনটি বিষয়ে আলোচনা হয়। প্রথমটি, সীমান্তে কাঁটা তার দেওয়া নিয়ে। দ্বিতীয়টি ইন্টিগ্রেটেড চেকপোস্ট বসানো নিয়ে এবং তৃতীয়টি বর্ডার আউটপোস্ট নির্মাণ নিয়ে। অভিযোগ, পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে রাজ্যের সীমান্ত চৌকি নিয়ে ভুল ছিল। রাজ্যের অফিসার এবং জেলা শাসকরা সেই ভুল ধরিয়ে দেন। সূত্রের খবর, প্রেসেন্টেশনে কয়েকটি জায়গার নাম এবং জেলার নামও ভুল উল্লেখ করা ছিল। কেন্দ্রীয় রিপোর্টে যে তথ্য দেওয়া হয়েছে, তার সঙ্গে রাজ্যের বাস্তব চরিত্রের অনেক পার্থক্য রয়েছে। এই নিয়ে বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অফিসারদের সঙ্গে রাজ্যের অফিসারদের মতবিরোধ হয়। 

আরও পড়ুন: "তৃণমূলে একজনই পুরুষ, বাকি সবাই মহিলা", সায়নীকে তোপ দিলীপের

আরও পড়ুন: কয়লা কাণ্ডে স্বস্তি Abhishek-র ব্যক্তিগত সচিবের, গ্রেফতারি এড়ালেন Sumit

সূত্রের খবর, শুক্রবারের বৈঠকে BSF-এর ক্ষমতা বৃদ্ধি নিয়ে কোনও আলোচনা হয়নি। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন ১০ জন জেলাশাসক। রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা, ভূমি সচিব স্মারকি মহাপাত্র এবং রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.